ওয়ার্ল্ড ইনসাইড

ক্রিমিয়া ও অধিকৃত ইউক্রেনের মধ্যকার সড়ক সেতুতে বিস্ফোরণ


প্রকাশ: 07/08/2023


Thumbnail

রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা খেরসন অঞ্চলের কিছু অংশের সাথে অধিকৃত ক্রিমিয়ার সংযোগকারী গুরুত্বপূর্ণ সড়ক ও সেতুগুলিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণের ঘটনার জন্য ইউক্রেনকে দায়ী করছে রাশিয়া।

মস্কোর মেয়র বলেন, রাশিয়ার একটি শহরে যেদিন ড্রোন হামলা এবং দেশটির অন্যতম বৃহত্তম তেল ট্যাঙ্কারসহ নৌঘাঁটিতে যেদিন হামলা হয় বিস্ফোরণগুলি একই দিন ঘটে।

খেরসন অঞ্চলের রুশ-নিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান ভ্লাদিমির সালদো বলেন, সেতু দুটি দিয়ে সামরিক নয় বরং বেসামরিক যানবাহন চলাচল করত। সেতুর পাশে চলমান একটি গ্যাস পাইপলাইনে ফাটলের কারণে খেরসনের হেনিচেস্ক শহরের ২০,০০০ বাসিন্দাদের গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে।

এমন ক্ষেপণাস্ত্র আক্রমণ ক্ষমার অযোগ্য উল্লেখ করে তিনি বলেন, মনে হচ্ছে একটি আহত পশু বার বার কামড়ে ধরছে। এই হামলাগুলি বর্তমানে চলমান বিশেষ সামরিক অভিযানে কোনো প্রভাব ফেলতে পারবে না। তাই, তারা বেসামরিক নাগরিকদের এবং যারা এখন খেরসন অঞ্চলের মধ্য দিয়ে চলাচল করছে তাদের উপর ক্ষুদ্র প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এই হামলায় কেউ হতাহত হয়নি এবং সেতুটি দিনের শেষে যান চলাচলের জন্য আবার খুলে দেওয়া হবে বলে জানান সালদো।

এর আগে, ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেনস্কি জানান, শনিবার একটি রাশিয়ান নির্দেশিত বিমান বোমা ইউক্রেনের খারকিভ অঞ্চলের একটি ব্লাড ব্যাংকে আঘাত করেছিল। যদিও এ হামলায় কতজন নিহত ও আহত হয়েছেন সে সম্পর্কে কোন তথ্য দেননি তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭