ইনসাইড বাংলাদেশ

জলঢাকা ও ডোমারকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী


প্রকাশ: 07/08/2023


Thumbnail

 চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে পাকা ঘর পেতে যাচ্ছে নীলফামারীর অসহায় ১৯৮টি পরিবার। সারাদেশের ন্যায় আগামী আগস্ট আশ্রয়ন- প্রকল্পের আওতায় এই পাকা ঘরগুলো উপকারভোগীদের কাছে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (০৭ আগস্ট) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তথ্য জানান জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় নীলফামারীর নবনির্মিত পাকা ঘরগুলো অসহায় পরিবারগুলোর মাঝে তুলে দিবেন। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার জলঢাকা উপজেলায় ২৫টি, ডোমার উপজেলার ৪২টি সৈয়দপুর উপজেলায় ১৩১টি পাকা ঘর হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ আরও বলেন, ‘সেই সাথে ডোমার জলঢাকা উপজেলায় আর কোনো ভূমিহীন গৃহহীন না থাকায় এই দুই উপজেলাকে ভূমিহীন গৃহহীনমুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী। ঘোষণা করার পরও কোনো কারণে নতুন করে কেউ মিহীন এবং গৃহহীন হলে ওই সব পরিবারকে একই ধরণের প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার মোহাম্মদ রায়হান, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার সাদিয়া আফরিন এ্যানিনীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববি, সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান সহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, আশ্রয়ণ- প্রকল্পের আওতায় জেলায় প্রথম পর্যায়ে ৬৩৭টি, দ্বিতীয় পর্যায়ে ১২৫০টি, তৃতীয় পর্যায়ে ১৫৮০টি চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ৪৮০টি গৃহ হস্তান্তর করা হয়েছে।

এরই মাধ্যমে ইতিমধ্যে জেলার উপজেলার মধ্যে নীলফামারী সদর, কিশোরগঞ্জ ডিমলা উপজেলাকে গৃহহীন ভূমিহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭