ইনসাইড বাংলাদেশ

‘ওল্ড ঢাকা’ শীর্ষক প্রদর্শনী পরিদর্শনে দক্ষিণ সিটি মেয়র তাপস


প্রকাশ: 07/08/2023


Thumbnail

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) স্থাপত্য বিভাগের রজত জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত ‘ওল্ড ঢাকা’- শীর্ষক প্রদর্শনী পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সোমবার (৭ অগাস্ট) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এই প্রদর্শনী আয়োজন করা হয়। 

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় প্রদশর্নীর প্রস্তাবনা ও সংশ্লিষ্ট মডেলগুলো পর্যবেক্ষণ করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে তাদের প্রস্তাবনাগুলো নিয়ে আলোচনা করেন। 


এছাড়াও ‘ওল্ড ঢাকা’ প্রদর্শনীর সাথে সংশ্লিষ্ট ইউএপি স্থাপত্য বিভাগের সহকারি অধ্যাপক নাবিলা ফেরদৌসি প্রদশর্নীর প্রস্তাবনাগুলোর ওপর একটি স্লাইড সো প্রদর্শন করেন। এ সময় পুরনো ঢাকার ঐতিহ্য সংরক্ষণ ও ইউএপি স্থাপত্য বিভাগের তত্ত্বাবধানে গবেষণার সম্ভাবনা নিয়েও আলোচনা করা হয়।

পরবর্তীতে এক অনুষ্ঠানে ঢাদসিক মেয়রকে  ইউএপি'র স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান ড. নবনীতা ইসলাম বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের অর্জন নিয়ে সংকলিত ‘ইউএপি একোলেডস’ শীর্ষক বই তুলে দেন। 

এ সময় অন্যান্যের মধ্যে খ্যাতনামা ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ, ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মুন্সী মাহবুবুর রহমান, স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ডিজাইনের ডিন অধ্যাপক ড. আবু সাঈদ মোশতাক আহমেদ, স্থাপত্য বিভাগের প্রধান ড. নবনীতা ইসলাম ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭