ওয়ার্ল্ড ইনসাইড

ইউক্রেনে আবারও রাশিয়ার তাণ্ডব, ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫


প্রকাশ: 08/08/2023


Thumbnail

রাশিয়ার একটি ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনে ৫ জন নিহত হয়েছে। যাদের মধ্যে চারজনই ছিলেন বেসামরিক নাগরিক। ইউক্রেনের একটি আবাসিক ভবনে এ ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এছাড়া এই ঘটনায় ৩১ জন আহত হয়েছেন।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো জানান, সোমবার (৭ আগস্ট) ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের পোকরভস্ক শহরের আবাসিক ভবনগুলোতে দুটি রুশ ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এই ঘটনায় পাঁচজন নিহত এবং ৩১ জন আহত হয়েছেন বলে তিনি নিশ্চিত করেন।

ইউক্রেনের কর্মকর্তারা এই হামলার বেশ কিছু ভিডিও এবং ছবি প্রকাশ করেছেন। এতে দেখা যায়, রুশ হামলায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত পাঁচতলা অ্যাপার্টমেন্ট বিল্ডিংসহ ধ্বংসস্তূপের মধ্যে কাজ করছেন উদ্ধারকর্মীরা। আহতদের চিকিৎসার জন্য ঘটনাস্থলে একটি অ্যাম্বুলেন্সও ছিল।

ক্লাইমেনকো বলেন, প্রথম হামলায় চারজন বেসামরিক লোক নিহত হয় এবং দ্বিতীয় হামলার সময় দোনৎস্কের একজন জরুরি কর্মকর্তা নিহত হয়েছেন। হামলার পর ঘটনাস্থলে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলমান রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, হামলায় বেশ কয়েকজন ‘নিহত’ হয়েছেন, তবে এ ব্যাপারে কোনো পরিসংখ্যান দেননি তিনি। আহতদের মধ্যে ১৯ পুলিশ কর্মকর্তা, পাঁচ উদ্ধারকর্মী এবং এক শিশু রয়েছে বলে জানান তিনি। উদ্ধার তৎপরতা এখনো অব্যাহত রয়েছে।

বিবিসি বলছে, পোকরভস্ক শহরটি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক শহরের প্রায় ৭০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত। ওই এলাকাটি রুশ বাহিনীর দখলে রয়েছে। যুদ্ধের আগে এর জনসংখ্যা ছিল প্রায় ৬০ হাজার।

এছাড়া রাশিয়ার হামলায় ইউক্রেনের কুপিয়ানস্ক জেলার ক্রুহলিয়াকিভকা গ্রামে আরও দুইজন নিহত হওয়ার কথা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট প্রশাসনের প্রধান আন্দ্রি ইয়ারমাক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭