ইনসাইড পলিটিক্স

আওয়ামী লীগ প্রতিনিধিদল ভারতে যাওয়ায় বিএনপির ঘুম নেই: কাদের


প্রকাশ: 08/08/2023


Thumbnail

আওয়ামী লীগের প্রতিনিধি দল ভারতে যাওয়ায় বিএনপি নেতাদের ঘুম নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করা হয়। 

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, ওরা আসে আমরা যাই, চীনের সঙ্গেও সফর বিনিময় হয়েছে। এর আগে আমাদের এক সভাপতিমণ্ডলীর সদস্যের নেতৃত্বে কানাডা গিয়েছে আমাদের প্রতিনিধি দল, এবার আবার আমাদের একটি প্রতিনিধি দল ভারতে গিয়েছে। আমাদের পক্ষ থেকে একটা নিয়ম আছে। করোনার কারণে আমাদের নিয়মটা দেরিতে পালন করছি। আমাদের পাঁচজনের একটি প্রতিনিধি দল গেল আর ওদের (বিএনপি) চোখে-মুখে সারারাত দুশ্চিন্তা, ঘুম নেই। ভারতে প্রতিনিধি পাঠিয়ে আবার কী করছে! ভারত আমাদের বন্ধু। বিদেশে আমাদের বন্ধু আছে, প্রভু নেই। কোনো বন্ধু ক্ষমতায় বসাবে না, ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। আমরা জনগণের সঙ্গে আছি, জনগণের ফরমায়েশে চলি।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ১৫ আগস্ট ও ৩ নভেম্বর জেল হত্যার মাস্টারমাইন্ড হিসেবে উল্লেখ করেন।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭