কালার ইনসাইড

কাপড় তো খুলেই নিয়েছে, এখন আর কী লুকাব : করণ জোহর


প্রকাশ: 09/08/2023


Thumbnail

বলিউডের স্বনামধন্য পরিচালক করণ জোহর। যদিও ক্যারিয়ারজুড়েই নানা বিতর্কের মুখে পড়তে হয়েছে এই নির্মাতাকে। তারকাদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক, তাদের সন্তানদের দিয়ে সিনেমায় অভিষেক, লাগামহীন মন্তব্য...নানা কারণে সমালোচিত হয়েছেন তিনি। বলিউডে অনেকেই তাকে ‘মুভি মাফিয়া’ বলেও মন্তব্য করেন।

বিষয়গুলো জানেন করন নিজেও। তাকে প্রতিনিয়তই এসবের মুখোমুখি হতে হয়। সম্প্রতি এক সাক্ষাৎকারে করন জানিয়েছেন ‘মুভি মাফিয়া’ কটাক্ষ কতটুকু প্রভাবিত করেছে তার পরিবারকে।

করন বলেন,‘গত তিন বছরে যে পরিমাণ ঘৃণা কুড়িয়েছি, সেটা আমার মা-কে খুব প্রভাবিত করেছে। আমি ওনাকে রীতিমতো কুঁকড়ে যেতে দেখেছি। নির্দিষ্ট কিছু উদ্দেশ্য নিউজ উপস্থাপকরা আমাকে নিয়ে অত্যন্ত অপ্রীতিকর কথাবার্তা বলেছেন। আমাকে ছোট করা হয়েছে, একই পরিস্থিতি ছিল সোশ্যাল মিডিয়ায়। আর এসবই আমার মা দেখেছেন।’

করনের ভাষ্য, সকলে মিলে আমার কাপড় খুলে নিয়েছে। এখন আর কি লুকাব? এই নির্মাতা বলেন, ‘ওই সময়ে আমাকে শক্ত থাকতে হয়েছে আমার মায়ের জন্য, নিজের জন্য। এসব ঘটনার পর নিজেকে নগ্ন মনে হয়েছে। সকলে আমার কাপড় খুলে নিয়েছে, এখন আর কী লুকাব? কার সাথে লড়ব? আমার সম্পর্কে কিছু না জেনেই মানুষ অনেক কিছু বলেছেন। তারা জানেই না আমি কেমন মানুষ, মনে মনে আমাকে নিয়ে একটা ধারণা তৈরি করেছে যে, আমি মাফিয়া আর তা নিয়ে কথা বলতেই থাকে। তাদের ধারণাই নেই যে, প্রতিদিন একজন প্রযোজককে কোন লড়াইটা লড়তে হয়।

কফি উইথ করণের মঞ্চে পৌঁছে সঞ্চালক করণনকে কটাক্ষ করেছিলেন কঙ্গনা। পরবর্তীতে নিজের একাধিক সোশ্যাল মিডিয়া পোস্টে, সাক্ষাৎকারে করন জোহরকে ‘মুভি মাফিয়া’ বলেও বিদ্রুপ করেছিলেন তিনি।

যদিও এই সকল বিতর্কের মাঝেও সম্প্রতি করনের নতুন সিনেমা  ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’ দারুণ ব্যবসা করেছে। ১০ দিনেই পার করেছে ১০০ কোটির গণ্ডি। আলিয়া-রণবীর ছাড়াও ছবিতে দেখা মিলেছে ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমির মতো তারকাদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭