কালার ইনসাইড

রাজনীতিতে যুক্ত হতে চান চলচ্চিত্রের ‘রূপবান’


প্রকাশ: 11/08/2023


Thumbnail

আজ বাংলা চলচ্চিত্রের ‘রূপবান’ হিসেবে পরিচিত খ্যাতিমান অভিনেত্রী সুজাতার জন্মদিন । বিশেষ এই দিনে দেশের একটি সংবাদমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছেন, জীবনের শেষ সময়টুকু মানুষের পাশে দাড়াতে চান তিনি। যুক্ত হতে চান রাজনীতিতে।

সুজাতা বলেন, ‘আমার জীবনে তেমন কোনো অতৃপ্তি নেই। একুশে পদক, আজীবন সম্মাননা সব পেয়েছি; বর্তমানে আমি সেন্সর বোর্ডের সদস্য। দুটো নাতী আছে। এসব ভাবলে জীবনে তেমন অতৃপ্তি থাকে না। তবুও যেহেতু আমি রক্ত মাংসের মানুষ, তাই আমার চাওয়া জীবনের এই পড়ন্ত বিকেলে দেশের মানুষের পাশে দাঁড়াতে চাই। মানুষের পাশে থেকে দেশের সেবা করতে হলে রাজনীতিতে তো যুক্ত হতে হবে। আমার বিশ্বাস কাজটি ভালোভাবে করতে পারবো।’

রাজনীতিতে যুক্ত হলে আওয়ামী লীগের হয়েই কাজ করতে চান তিনি। এ বিষয়ে অভিনেত্রীর ভাষ্য,‘আওয়ামী লীগে থেকেই কাজ করতে চাই। কারণ শেখ হাসিনার মতো একজন নেত্রী পাওয়া দেশের জন্য সৌভাগ্যের। তার সাথে কাজ করতে পারলে নিজেকে ধন্য মনে করবো। আমার বড় নাতী ফারদিনের কথামতো চলি। সেও চায় আমি নির্বাচনে অংশ নিয়ে দেশ সেবা করি।’

প্রসঙ্গত, সুজাতাকে বলা হয় বাংলা চলচ্চিত্রের ফোক সম্রাজ্ঞী। কারণ তার অভিনীত তিন শতাধিক চলচ্চিত্রের মধ্যে পঞ্চাশটির বেশি ফোক ঘরানার। আর সেগুলোই তাকে বেশি সাফল্য এনে দিয়েছিল। ১৯৬৫ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত প্রায় সত্তরটি সিনেমায় নায়িকার চরিত্রে অভিনয় করেন সুজাতা। এরপর তিনি প্রায় একযুগ চলচ্চিত্র থেকে দূরে ছিলেন। তবে পরবর্তীতে আবারও নিয়মিত হন রূপালি দুনিয়ায়। পাশাপাশি টিভি নাটকেও অভিনয় শুরু করেন।

‘রূপবান’ সিনেমায় অভিনয় করে রাতারাতি বদলে দেয় সুজাতার ক্যারিয়ার। দেশজুড়ে ‘রূপবান’ এত বেশি জনপ্রিয়তা লাভ করে যে, এটি টানা এক বছর পর্যন্ত প্রেক্ষাগৃহে চলেছিল। অভিনয় ও প্রযোজনা ছাড়া সুজাতা একটি সিনেমাও পরিচালনা করেছেন। এর নাম ‘অর্পণ। সিনেমাটি একাধিক শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭