ইনসাইড বাংলাদেশ

বিএনপি নেতা আবুল খায়েরের অবৈধ বালু উত্তোলন বন্ধ করলো প্রশাসন


প্রকাশ: 11/08/2023


Thumbnail

লক্ষ্মীপুরের রামগঞ্জে বিএনপি নেতা ও ব্রীকফিল্ডের মালিক আবুল খায়েরের অবৈধ বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেলে প্রশাসনের নির্দেশে বালু উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছে। আবুল খায়ের নোয়াগাঁও ইউনিয়নের শৈরশৈই এলাকার রাবেয়া ব্রিকস এন্ড ম্যানুফেকচারিং এর মালিক ও ইউনিয়ন বিএনপি নেতা।

স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন বালু উত্তোলন করায় ফসলী জমি ও পাকারাস্তাসহ বসতঘর হুমকির মুখে পড়েছে। 

উল্লেখ্য, এর আগে এই বিএনপি নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় তার বিরুদ্ধে মিছিলসহ বিক্ষোভ করেছে স্থানীয়রা। 

শৈরশৈই গ্রামের হারুন সাদেকসহ কয়েকজন ভুক্তভোগী বলেন, আবুল খায়ের দীর্ঘদিন ধরে ফসলী জমি থেকে মাটি কেটে নিজের ব্রীক ফিল্ডে ও সরকারি খাল দখল করে জলাবদ্ধতা সৃষ্টি করেছে। কযেকদিন ধরে একই স্থান থেকে তিনি বালু উত্তোলন করায় আশপাশের আবাদি জমিগুলোও মারাত্নক ক্ষতির সম্মুখীন হয়েছে। বালু উত্তোলন করায় সরকারি রাস্তাসহ বেশ কয়েকটি বসতঘর হুমকির মধ্যে পড়তে পারে। এর আগে এলাকাবাসী বালু উত্তোলন বন্ধে একাধিক অভিযোগ দিলেও তিনি কোন কর্নপাত করছেন না বলে দাবি তাদের।

স্থানীয় ইউপি সদস্যসহ কয়েকজন জনপ্রতিনিধি বলেন, এই বিএনপি নেতা কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় এলাকায় বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। তার ব্রিকফিল্ডের কারণে নষ্ট হচ্ছে জীববৈচিত্র্য আর বালু তুলে ধ্বংস করছে ফসলী জমি।

এ বিষয়ে আবুল খায়ের কোন কথা বলতে রাজি না হলেও তার ঘনিষ্ঠজনরা বলেন, স্থানীয়ভাবে ম্যানেজ করেই তিনি বালু উত্তোলন করছেন।

স্থানীয় চেয়ারম্যান সোহেল রানা বলেন, এর আগেও বালু উত্তোলনে তাকে বাধা দেয়া হয়েছে। তিনি দিনে ও রাতের আঁধারে বালু তোলেন। পুলিশ ও প্রশাসন বৃহস্পতিবার এসে বালু উত্তোলন বন্ধ করে দেন। এতে এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে বলে দাবি এই জনপ্রতিনিধির।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭