ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারপ্রধান কে হচ্ছেন, জানা যাবে আজ


প্রকাশ: 12/08/2023


Thumbnail

পাকিস্তানের নির্বাচনকালীন তত্ত্ববধায়ক সরকারের প্রধানমন্ত্রী কে হচ্ছেন তা জানা যাবে আজ শনিবার (১২ আগস্ট)।

আজই বিদায়ী প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং বিরোধী দলীয় নেতা রাজা রিয়াজ প্রেসিডেন্ট আরিফ আলভিকে সম্ভাব্য প্রধানমন্ত্রীর সংক্ষিপ্ত তালিকা থেকে একটি নাম প্রস্তাব করবেন।

শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন আরিফ আলভি। বিবৃতিতে তিনি বলেন, ‘পাকিস্তানের সংবিধানের ২২৪ নম্বর ধারার ১ নং উপধারা অনুসারে, প্রেসিডেন্ট পার্লামেন্ট ভেঙে দেওয়ার পর বিদায়ী পার্লামেন্টের বিরোধী দলীয় নেতার সঙ্গে আলোচনাসাপেক্ষে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীর নাম প্রেসিডেন্টের কাছে প্রস্তাব করবেন প্রধানমন্ত্রী এবং তা করতে হবে (পার্লামেন্টে ভেঙে দেওয়ার) ৩ দিনের মধ্যে। আগামীকাল শনিবার সেই ৩ দিনের শেষ দিন।’

এর আগে গত বুধবার মধ্যরাতে পাকিস্তানের সংসদ জাতীয় পরিষদ আনুষ্ঠানিকভাবে ভেঙে দিয়েছেন প্রেসিডেন্ট আরিফ আলভি। সংসদ ভেঙে দেওয়ায় দেশে ক্ষমতায় আসবে তত্ত্বাবধায়ক সরকার। ফলে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী কে হবেন, সবার দৃষ্টি সেদিকে। এ নিয়ে বিরোধী দলীয় প্রধানের সঙ্গে গত বৃহস্পতিবার বৈঠক করেছেন বিদায়ী প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এরপর গতকাল শুক্রবার শাহবাজ শরিফ জানিয়েছেন, আজ শনিবার (১২ আগস্ট) তত্ত্বাবধায়ক সরকারপ্রধানের নাম চূড়ান্ত করা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭