ইনসাইড পলিটিক্স

জাহাঙ্গীর সহ বহিষ্কৃতদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত


প্রকাশ: 12/08/2023


Thumbnail

স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থীসহ দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত যারা বিভিন্ন সময় দল থেকে বহিষ্কৃত হয়েছেন তাদের বহিষ্কৃারাদেশ প্রত্যাহার করে আবার দলে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। আজ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এই নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংশ্লিষ্ট একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।  

আওয়ামী লীগের সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সারা দেশে স্থানীয় সরকার নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং বিভিন্ন সময় দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত ছিলেন বিশেষ করে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম সহ বহিষ্কৃতদের আবার দলে ফিরিয়ে আনার ব্যাপারে আওয়ামী লীগ নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় একজন নেতা বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। এজন্য আওয়ামী লীগ সভাপতি কার্যনিবার্হী সভায় দলের ঐক্যের ব্যাপারে জোর দেন এবং তিনি সকল ভেদাভেদ ভুলে গিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন এবং নির্বাচনের কার্যক্রম শুরু করার জন্য নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্টরা বলছেন, দলের এমন সিদ্ধান্তে ফলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম সহ বহিষ্কৃতরা আবার দলে ফেরা সুযোগ পাবে। এতে করে বহিষ্কৃত নেতারা যেমন নতুন উদ্যমে কাজ করার শক্তি পাবে তেমনি দলের বিভক্তি দূর হবে এবং সাংগঠনিক ভাবে দল আরও বেশি শক্তিশালী হবে।

উল্লেখ্য যে, বেশ কিছুদিন ধরেই সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের আবার আওয়ামী লীগে ফিরে আসার গুঞ্জন রয়েছে। সম্প্রতি দলের শান্তি সমাবেশে গাজীপুর থেকে প্রায় ১৫ হাজার নেতাকর্মী নিয়ে সমাবেশে যোগদানের মধ্যে দিয়ে তিনি আবার নতুন করে আলোচনায় আসেন। এরপর থেকেই আবার জাহাঙ্গীরের দলের ফিরে আসার ব্যাপারে গুঞ্জন বাড়াতে থাকে। এখন অবশেষে সেই গুঞ্জন সত্যি হতে যাচ্ছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭