ওয়ার্ল্ড ইনসাইড

সৌদি আরবের প্রথম রাষ্ট্রদূতকে স্বাগত জানাল ফিলিস্তিনি কর্মকর্তারা


প্রকাশ: 13/08/2023


Thumbnail

ফিলিস্তিনে সৌদি আরবের প্রথম রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়েছেন ফিলিস্তিনি কর্মকর্তারা। আল জাজিরার খবর বলছে, ইসরায়েল এবং সৌদির সম্পর্ক স্বাভাবিক করার চেষ্টা করার কথা ভাবছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই পরিস্থিতিতে সৌদি আরবের রাষ্ট্রদূতকে সাদরে বরণ করে নিল ফিলিস্তিন কর্তৃপক্ষ। এ সময়, সৌদি রাজপুত্র মোহাম্মদ বিন সালমানের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

খবর অনুসারে, ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কূটনৈতিক উপদেষ্টা মাজদি আল খালিদি সৌদি রাষ্ট্রদূত নায়েফ আল সুদাইরির রাষ্ট্রদূতের পরিচয়পত্র গ্রহণ করেন। ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফার খবর অনুসারে, রাষ্ট্রদূত নায়েফ আল সুদাইরি জর্ডানের অনাবাসিক দূত। তিনি জর্ডানে নিযুক্ত সৌদি আরবের বর্তমান রাষ্ট্রদূতও। তবে এখন জর্ডানের পাশাপাশি তিনি জেরুজালেমের ‘কাউন্সিল জেনারেল’ হিসেবেও দায়িত্ব পালন করবেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্টের কূটনৈতিক উপদেষ্টা এ প্রসঙ্গে বলেন, ‘সৌদি আরবের এটা একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এটা দুই বলিষ্ঠ ভ্রাতৃত্বপূর্ণ দেশের সম্পর্ক আরও বৃদ্ধি করবে। সৌদি আরব এবং ফিলিস্তিন ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ এবং দুই দেশের জনগণ একে অপরের ভাই।' খবর- আল জাজিরা



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭