ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ


প্রকাশ: 14/08/2023


Thumbnail

নওগাঁর আত্রাইয়ে বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লার উপর হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার ( ১৩ জুলাই) উপজেলার সমসপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিশা ইউনিয়ন আওয়ামী লীগ এর আয়োজন করে। আহত আব্দুল মান্নান মোল্লা ওই ইউনিয়নের সতেরআনা গ্রামের মৃত আব্দুস সোবহান মোল্লার ছেলে।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি খাজাহারুল ইসলাম।

এসময় থানা আওয়ামী লীগের সভাপতি নিপেনন্দ্র নাথ দত্ত দুলাল, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি, বিশা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শিপন ও থানা ছাত্রলীগের সভাপতি মাহাদি মোসনোদ সরুপ সহ অন্যরা বক্তব্য রাখেন। 

 

বক্তারা ঘটনার সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবী জানান।

 

মামলার বাদী চাঁন মোল্লা বলেন- গত ১আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে ছোট ভাই আব্দুল মান্নান মোল্লা মোটরসাইকেল যোগে বিশা ইউনিয়নের সমসপাড়া বাজারে ইউনিয়ন দলীয় অফিসে যাচ্ছিল। পথিমধ্যে

 

ভাঙ্গাজাঙ্গাল বাজারে পৌঁছালে বিশা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার নেতৃত্বে এলাকার বেশ কয়েকজন যুবক পথরোধ করে এলোপাতাড়ি মারধর করে। এতে বাম পা ভেঙে যাওয়া সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুত্বর জখম হয়। মৃত্যু নিশ্চিত করে ভাইকে ফেলে রেখে চলে যায়।

 

তিনি বলেন- সংবাদ পেয়ে ঘটনার পর ছোট ভাইকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতাল নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় বিশা ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফাকে প্রধান আসামী করে পরদিন ২২জনের বিরুদ্ধে থানায় মামলা করেছি। এঘটনায় এখন পর্যন্ত পুলিশ ৩ জন আটক করেছে। ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

 

আত্রাই থানা আওয়ামী লীগের সভাপতি নিপেনন্দ্র নাথ দত্ত দুলাল বলেন- ইতোমধ্যে আমরা আইনিপদক্ষেপ নিয়েছি। এখানে ভুল বোঝার কোন অবকাশ নেই। আপনারা (নেতাকর্মীরা) বুঝেশুনে কাজ করবেন। আমাদের যেন বদনাম না হয়। আইন নিজের হাতে তুলে নিবেন না। আব্দুল মান্নানের সাথে যারা ঘুরতো তারাই তাকে আঘাত করেছে। বিচার পেতে যা করনি আমরা করেছি এবং আরো করবো। আইনের প্রতি ধৈর্য্য ধারন করতে হবে। প্রশাসন আন্তরিক আছে। প্রশাসনের প্রতি আস্থা রাখতে হবে। শোককে শক্তিতে রুপান্তরিত করে সামনে এগিয়ে যেতে হবে।

 

এ বিষয়ে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান বলেন- ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার পর তিনজনকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনায় আদালত থেকে ১৮জন জামিনে এবং একজন পলাতক আছে। মামলার তদন্ত চলমান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭