ওয়ার্ল্ড ইনসাইড

ক্ষেপণাস্ত্রসহ অন্যান্য অস্ত্রের উৎপাদন বাড়াতে হবে, কিমের নির্দেশ


প্রকাশ: 14/08/2023


Thumbnail

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ক্ষেপণাস্ত্র, রকেট লঞ্চার শেলসহ অন্যান্য অস্ত্রের উৎপাদন অত্যধিক পরিমাণে বাড়ানোর নির্দেশ দিয়েছেন। তিনি এসব কৌশলগত ক্ষেপণাস্ত্র উৎপাদন কারখানাসহ প্রধান প্রধান অস্ত্র কারখানা পরিদর্শন করেছেন। এরপরই তিনি এ সিদ্ধান্ত দেন।

আল-জাজিরার সোমবারের এক প্রতিবেদন অনুযায়ী এটি কিমের সর্বসাম্প্রতিক পরিদর্শন, যেখানে তিনি অস্ত্রের ব্যাপক উৎপাদনের ওপর গুরুত্বারোপ করেছেন।

দক্ষিণ কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র বার্ষিক সামরিক মহড়ার প্রস্তুতি নিচ্ছে। উত্তর কোরিয়ার চোখে এটি আক্রমণের মহড়া। ঠিক এমন সময় কিম এমন নির্দেশ দিলেন।

পাশাপাশি কিমের অস্ত্র উৎপাদন বাড়ানোর নির্দেশনা এমন সময়ই এলো, যখন যুক্তরাষ্ট্র বলছে, তাদের বিশ্বাস রাশিয়া ইউক্রেন যুদ্ধের জন্য উত্তর কোরিয়ার অস্ত্র খুঁজছে।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) বলছে, কিম শুক্র ও শনিবার কৌশলগত ক্ষেপণাস্ত্র, ভ্রাম্যমাণ উৎক্ষেপণ প্ল্যাটফর্ম, সাঁজোয়া যান ও আর্টিলারি শেল তৈরির কারখানা পরিদর্শন করেন।

এ সময় কিম ক্ষেপণাস্ত্র ফ্যাক্টরিতে বিরতির সময়, উৎপাদন ক্ষমতা ব্যাপকভাবে বাড়ানোর লক্ষ্য স্থির করেন, যাতে ফ্রন্টলাইনের সামরিক ইউনিটগুলোর চাহিদা মেটাতে ক্ষেপণাস্ত্রের ব্যাপক উৎপাদন করা যায়।

কিম বলেন, যুদ্ধের প্রস্তুতির গুণগত স্তর যুদ্ধাস্ত্র শিল্পের বিকাশের ওপর নির্ভরশীল এবং কোরিয়ান পিপলস আর্মির যুদ্ধ প্রস্তুতিকে ত্বরান্বিত করার জন্য কারখানা অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব বহন করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭