ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন


প্রকাশ: 14/08/2023


Thumbnail

লক্ষ্মীপুরের রায়পুরে জুয়া খেলার প্রতিবাদ করায় ছালেহা বেগম নামে এক নারীকে হত্যার দায়ে স্বামী মফিজ উদ্দিন মইজকে (৩৩) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়।

সোমবার দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত মফিজ রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের মনু মিয়া চৌকিদারের ছেলে। ভিকটিম ছালেহা একই এলাকার জিন্নাহ মোল্লার মেয়ে।  

আদালত এজাহার সূত্র জানায়, মফিজ জুয়া খেলায় আসক্ত থাকায় স্ত্রী ছালেহার সঙ্গে ঝগড়া করতো। ২০২০ সালের মে দুপুরে ছালেহা আত্মহত্যা করেছে বলে তার বাবা-মাকে খবর দেন শ্বশুরবাড়ির লোকজন। পরে খবর পেয়ে পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়। ছালেহাকে মাথায় আঘাত শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রতিবেদনে উল্লেখ রয়েছে।  পরে একই বছর জুন ছালেহার বাবা জিন্নাহ মোল্লা বাদী হয়ে মফিজসহ জনের নামে মামলা দায়ের করেন। ২০২১ সালের মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই নোয়াখালী জেলার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল আদালতে মফিজের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। তদন্তকালে অন্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে তাদের অব্যাহতি দেয়া হয়।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বলেন, দীর্ঘ শুনানি সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ মফিজ উদ্দিন মইজকে (৩৩) যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের রায় দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭