ইনসাইড হেলথ

ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৪০০ ছাড়ালো


প্রকাশ: 14/08/2023


Thumbnail

দেশে চলতি বছর  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার শ ছাড়িয়ে গেল। সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা হলো ৪১৬ জন। এর মধ্যে চলতি আগস্ট মাসে ডেঙ্গুতে ১৬৫ জন মারা গেছেন।

সোমবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২ হাজার ৪৮০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা দাঁড়াল ৮৭ হাজার ৮৯১।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে ঢাকার বিভিন্ন হাসপাতালে আর ৭ জনের ঢাকার বাইরে। এই সময়ে নতুন করে ৯১৯ জন ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আর ঢাকার বাইরে ১ হাজার ৫৬১ জন।

চলতি বছর সারা দেশে হাসপাতালে ভর্তি হওয়া ৮৭ হাজার ৮৯১ জনের মধ্যে ঢাকায় ৪৩ হাজার ৬৬৫ জন ও ঢাকার বাইরে ৪৪ হাজার ২২৬ জন ভর্তি হন।

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮১ জনের মৃত্যু হয়েছিল গত বছর। চলতি বছর সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। গত মাসেই ডেঙ্গুতে ২০৪ জনের মৃত্যু হয়। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এ ছাড়া ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে মারা যান ১০৫ জন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭