ইনসাইড বাংলাদেশ

বিএনপির ১২ সাবেক এমপি যোগ দিচ্ছেন জাপায়?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/03/2018


Thumbnail

কুমিল্লার একজন প্রভাবশালী নেতা। এমপি নির্বাচিত হয়েছেন একাধিকবার। রাজনীতির শুরু হয়েছিল ছাত্রলীগ দিয়ে। সেখান থেকে আওয়ামী লীগ নেতা। পরে দল পরিবর্তন করে যান বিএনপিতে। সেখান থেকে জাপায়। আবার জাপা থেকে বিএনপিতে থিতু। আগামী জাতীয় নির্বাচনে বিএনপি নির্বাচনে যোগ দেবে কিনা তা নিয়ে সংশয়। দেশের এই রাজনৈতিক পরিস্থিতিতে আবার দল পাল্টানোর জন্য ওঁত পেতে আছেন কুমিল্লার ওই নেতা। এরশাদের ডাকে সারা দিয়ে শিগগিরই জাপায় যোগ দিচ্ছেন তিনি। একই ভাবে বরিশালের একজন প্রভাবশালী নেতা আওয়ামী লীগ থেকে বিএনপি গিয়েছিলেন। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনিও জাপায় যোগ দিচ্ছেন। আবার নারায়ণগঞ্জের এক বিএনপি নেতা যিনি আবার সাবেক প্রতিমন্ত্রীও, অপর দুজনের মতো তিনিও জাপায় যোগ দিতে যাচ্ছেন। 

একাধিক রাজনৈতিক সূত্রে জানা গেছে, বিএনপি নেতা এক দুজন নয় অন্তত ১২ জন শিগগিরই জাপায় যোগ দিতে পারেন, যারা সবাই অন্তত একবার হলেও সংসদ সদস্য ছিলেন। একাধিক সূত্রে জানা গেছে, আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা তা নিয়ে সংশয় দেখা দেওয়ায় এই বিএনপি নেতারা দল পরিবর্তন করছেন। দল পরিবর্তন করে হলেও তাঁরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক।

জানা গেছে, বিএনপির এই সাবেক এমপিদের সঙ্গে জাতীয় পার্টির কথাবার্তা চূড়ান্ত হয়ে গেছে। চলতি মাসে স্বাধীনতা দিবস ২৬ মার্চের আগেই বিএনপির এই সাবেক এমপিরা জাতীয় পার্টিতে যোগ দিতে পারেন। এমনও হতে পারে আগামী ২২ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় জাতীয় পার্টির জনসভাতেই চমক হিসেবে বিএনপির সাবেক এই এমপিরা জাপায় যোগ দিতে পারেন। আর এমনটি ঘটলে তা হবে জাপা চেয়ারম্যান হু মু এরশাদের ঘোষিত চমকের বাস্তব উদাহরণ।


বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭