ওয়ার্ল্ড ইনসাইড

রাশিয়ায় পেট্রোল পাম্পে বিস্ফোরণে শিশুসহ নিহত ২৫


প্রকাশ: 15/08/2023


Thumbnail

রাশিয়ার ক্যাস্পিয়ান সাগরের উপকূলীয় শহর মাখাচকালায় এক পেট্রল পাম্পে বিস্ফোরণে তিন শিশুসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলের দাগেস্তানে এ বিস্ফোরণ ঘটে। চিকিৎসকদের বরাতে এ খবর জানিয়েছে ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি।

রাশিয়ার স্থানীয় সংবাদমাধ্যমের অসমর্থিত একটি সূত্র চিকিৎসকের বরাতে জানিয়েছে, বিস্ফোরণে অন্তত ৬৬ জন আহত হয়েছেন। এ ছাড়া তিন শিশুসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন। তবে বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ঘটনার ছবিতে রাতের আকাশ থেকে বিশাল আগুন ও ঘটনাস্থলে দমকল বাহিনীর বেশ কয়েকটি ইউনিট দেখা গেছে।

এদিকে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার (১৪ আগস্ট) দিবাগত রাত ৯টা ৪০ মিনিটে এ বিস্ফোরণ ঘটে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে মার্কিন সংবাদমাধ্যম বিবিসিও একই তথ্য জানিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উদ্ধার অভিযানে জরুরি বিভাগের ২৬০ জন কর্মী কাজ করছেন। বিস্ফোরণে গুরুতর আহতদের একটি বিমানে করে মস্কো পাঠানো হয়েছে।

রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে। আগুন ৬ হাজার ৪৬০ স্কয়ার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে। এখনও ঘটনাস্থলে ভয়াবহ বিস্ফোরণের আশঙ্কা করা হচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শীর বরাতে রাশিয়ার বার্তা সংস্থা ইজভেসতিয়া জানিয়েছে, পেট্রল পাম্পের বিপরীতে একটি গাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। বিস্ফোরণের পর আমাদের সামনে সবকিছু অন্ধকার হয়ে যায়। এরপর আমরা আর কিছুই দেখতে পায়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭