কালার ইনসাইড

এই অভিনেত্রীর এক সিনেমা থেকেই আয় ৫৪৭ কোটি


প্রকাশ: 16/08/2023


Thumbnail

এখনো দর্শকদের পছন্দের শীর্ষে রয়েছে হলিউড সিনেমা ‘বার্বি’। সিনেমাটি ইতিমধ্যে বিলিয়ন ডলার আয়ে রেকর্ড গড়েছে। কিন্তু ভক্তদের প্রশ্ন ছিল ‘বার্বি’ খ্যাত প্রিয় তারকা মার্গো রবি সিনেমাটি থেকে কত টাকা পারিশ্রমিক পেলেন। সিনেমাটি মুক্তির তিন সপ্তাহ পরে অবশেষে সেই তথ্য জানা গেল।

‘বার্বি’ সিনেমার অভিনেত্রী মার্গো রবি। সিনেমায় তিনি বার্বি নাম ভূমিকায় অভিনয় করেছেন। সিনেমাটি থেকে তাঁর আয় ৫০ মিলিয়ন ডলার। সিনেমার প্রযোজকদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভ্যারাইটি। জানা যায় এটা পুরোটাই তাঁর পারিশ্রমিক নয়। এর সাথে রয়েছে সিনেমাটি থেকে প্রাপ্ত আয়ের একটা অংশ। কারণ, তিনি সিনেমাটি প্রযোজনার সঙ্গে যুক্ত। আইএমডিবি তথ্যমতে এই তারকা প্রতি সিনেমা থেকে পারিশ্রমিক পান ১২ দশমিক ৫ মিলিয়ন ডলার। এর সঙ্গে বোনাসসহ ৩৭ দশমিক ৫ মিলিয়ন ডলার ‘বার্বি’ লভ্যাংশ পাচ্ছেন।

সব মিলিয়ে বার্বি খ্যাত মার্গো রবি পাচ্ছেন ৫০ মিলিয়ন ডলার বা ৫৪৭ কোটি টাকা। এ আগে মাত্র ১৭ দিনের মাথায় রেকর্ড গড়ে ‘বার্বি’। সিনেমাটির নাম উঠে যায় বিলিয়ন ডলার আয়ের ঘরে। একই সঙ্গে সারা বিশ্বের দর্শকদের কাছে আলোচিত এই সিনেমা আরও রেকর্ডের জন্ম দিয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠানের ধারণা, বিশ্বের বেশ কিছু দেশে সিনেমাটি মুক্তিতে নিষেধাজ্ঞা না থাকলে আরও কম সময়ে বিলিয়ন ডলার আয়ের মুখ দেখত ‘বার্বি’।

মহামারির পর ‘বার্বি’ চমক দেখিয়েছে। এই সময়ের মধ্যে খুব বেশি সিনেমা বিলিয়ন ডলার আয়ের রেকর্ড গড়তে পারেনি। সেখানে ৬ নম্বর সিনেমা হিসেবে বিলিয়ন ডলার আয়ের তালিকায় নাম লেখাল ‘বার্বি’। এটাকে বিশেষ অর্জন বলাই যায়। এর আগে ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’, ‘টপগান: ম্যাভরিক’, ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’ ও ‘অ্যাভাটার’ সিনেমার সিকুয়েল ১০০ কোটি ডলার আয়ের তালিকায় পৌঁছেছিল।

গত শতকের পঞ্চাশের দশকের জনপ্রিয় পুতুল চরিত্র ‘বার্বি’ নিয়ে নির্মিত সিনেমাটি গত ২১ জুলাই বিশ্বজুড়ে মুক্তি পায়। আইএমডিবিতে ‘বার্বি’র রেটিং ৭ দশমিক ৪। ভোট দিয়েছেন ১৯৪ হাজার মানুষ। ‘বার্বি’কে দেখার জন্য ওয়াচ লিস্টে রেখেছেন ২ লাখ ২২ হাজারের বেশি দর্শক। এটাও একটা রেকর্ড। অন্য সিনেমার ক্ষেত্রে সচরাচর এটা কম হয়। সিনেমার মূল দুই চরিত্রের মধ্যে ‘বার্বি’র ভূমিকায় মার্গো রবি ছাড়াও ‘কেন’ চরিত্রে রায়ান গসলিংকে দেখা যাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭