ইনসাইড বাংলাদেশ

যুবলীগ নেতাকে প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে বহিস্কৃত নেতার বিরুদ্ধে


প্রকাশ: 17/08/2023


Thumbnail

পটুয়াখালীতে বহিস্কৃত স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ পারভেজের  বিরুদ্ধে পটুয়াখালী জেলা যুবলীগের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক শামিমুজ্জামান কাশেমকে প্রাণনাশের হুমকি দেওয়ার  অভিযোগ উঠেছে ।  এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে গতকাল ১৫ আগস্ট  পটুয়াখালী সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন  যার জিডি নং ৮৯৭ ।

 

জিডি সূত্রে জানা গেছে , গতকাল রাত এগারোটার দিকে পৌর শহরের গোরস্থান রোড এলাকার সাবেক যুবলীগের যুগ্ম-সাধারন সম্পাদক শামিমুজ্জামান কাশেম এর বাসার সামনে গিয়ে প্রথমে গালিগালাজ করে আসে আতিকুর রহমান পারভেজ এবং তার সাঙ্গপাঙ্গরা। পরে বাসার সামনে এসে কলিং বেল বারবার টিপে। শামিমুজ্জামানের স্ত্রী হাসিনা জামান লাকি গালিগালাজ করতে নিষেধ করলে তখন পারভেজ ও তার সঙ্গীরা শামিমুজ্জামান কাশেম কোথায় আছে জানতে চান চাইলে হাসিনা জামান লাকি জানান তার স্বামী মির্জাগঞ্জে আছে। একথা শোনার পরই পারভেজ বলে রাজনীতি করতে হলে আফজাল ভাইয়ের সাথে করতে হবে, অন্যথায় কাসেমের হাত ও পায়ের রগ কেটে চিরতরে পঙ্গু বানিয়ে দিবো। পরে বাসার সামনে থেকে বের হওয়ার সময় বাসার সামনে থাকা ফুলের টব এবং বাসার মালামাল ভাংচুর করে এবং কাশেমের স্ত্রী হাসিনা জামান লাকিকে ধাক্কা মারে এবং হুমকি ধামকি দিয়ে চলে যায়।

 

সাবেক জেলা যুবলীগের যুগ্ম-সাধারন সম্পাদক শামিমুজ্জামান কাসেম বলেন, গতকাল ১৫ই আগস্ট উপলক্ষে দুমকী উপজেলা প্রশাসন এবং দুমকী উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত শোক সভা, দোয়া মাহফিল ও উন্নত মানের খাবার বিতরণ অনুষ্ঠানে পটুয়াখালী ১ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ আলী আশ্রাফ এর সাথে অংশ গ্রহন করেন। পরে বিকালে মির্জাগঞ্জের মাধবখালী ইউনিয়নে ১৫ই আগষ্টের একটি অনুষ্ঠানে মোহাম্মদ আলী আশরাফ এর সাথে যাই। কিন্তু রাতে শুনতে পাই সেচ্ছাসেবকলীগের বহিস্কৃত নেতা আতিকুর রহমান পারভেজ ও তার লোকজন বাসায় এসে ভাংচুর ও প্রাননাশের হুমকি দিয়ে চলে যায় । তাকে জিজ্ঞেস করলে জেলা আওয়ামীলীগের সভাপতি কি আপনাদের এইটার মিমাংসা করে দিয়েছেন ? তিনি বলেন জেলা আওয়ামীগের সভাপতি আমাদের জেলার অভিভাবক তিনি আমাকে আজ সকালে তার অফিসে ডাকেন এবং আমি গিয়ে দেখি সেখানে পারভেজ ও কালকের ঘটনার সাথে জড়িত সবাই সেখানে উপস্থিত তারপরে তারা আমার কাছে ক্ষমা চায় ।

 

এবিষয়ে জেলা সেচ্ছাসেবকলীগের বহিস্কৃত নেতা আতিকুর রহমান পারভেজ জানান, কাশেম ভাইয়ের সাথে সামান্য বিষয় নিয়ে ঝামেলা হয়েছিলো । পরবর্তীতে সেবিষয় নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কাজী আলমগীর আমাদের দুজনকে নিয়ে বসে ঝামেলা মিট করে দেন।

 

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জসিম উদ্দিন জানান, এবিষয়ে গতকাল রাতে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭