কালার ইনসাইড

ভারতীয় সংস্কৃতিকে ক্ষতিগ্রস্ত করছেন শাহরুখ-করণরা, অভিযোগ পরিচালকের


প্রকাশ: 18/08/2023


Thumbnail

হিন্দি চলচ্চিত্রের মান ক্রমেই নিম্নগামী! এমনই মত ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর। অমিতাভ বচ্চনের ‘শাহেনশা’ মুক্তির পর থেকেই  ধীরে ধীরে বলিউডের গল্প বলার ধরণ খেই হারিয়েছে বলে অভিযোগ তার। বিশেষত শাহরুখ খান ও করণ জোহরের সিনেমায় নাকি হিন্দি ইন্ডাস্ট্রিকে বিপথে নিয়ে গেছে। শাহরুখের ছবি নাকি ভারতীয় সংস্কৃতিকে ক্ষতিগ্রস্ত করছেন।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এক সাক্ষাৎকারে বিবেক অগ্নিগোত্রী বলেন, ‘সুপারস্টার হিসেবে অমিতাভ বচ্চনের উত্থানের পর, দিওয়ারের বচ্চন নয়, শাহেনশার বচ্চন — হিন্দি সিনেমা কোনোদিন আর আসল গল্প বলেনি। বিশেষত শাহরুখ খান ও করণ জোহরের সিনেমা। এরা ভারতীয় সংস্কৃতিকে অত্যন্ত ধ্বংসাত্মক পথে নিয়ে গেছে। তাই আমি মনে করি, আসল গল্প বলাটা খুব জরুরি।’

বিবেকের এই কথা হজম হচ্ছে না নেটিজেনদের। শাহরুখভক্তরা রীতিমতো চটেছে এমন অভিযোগ শুনে। অনেকেই বিবেকের সঙ্গে তুলনা টেনেছেন কঙ্গনা রানাউতের। বলিউড নিয়ে কঙ্গনার অভিযোগের শেষ নেই! এবার সেই তালিকায় সামিল বিবেকও।

একজন নেটিজেন লেখেন, ‘এ তো পুরো লেডি কঙ্গনা রানাউত।’ অনেকেই আবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ প্রসঙ্গ তুলে খোঁচা দেন বিবেককে। লেখেন, ‘নিজে তো প্রোপাগান্ডা সিনেমা তৈরি করেন, অন্যকে নিয়ে আবার বড় বড় মন্তব্য কীসের?’

এই প্রথম নয়, এর আগেও শাহরুখের বিরুদ্ধে সরব হয়েছেন বিবেক। ‘পাঠান’ ছবিতে দীপিকার পোশাক নিয়ে বিতর্কের আগুনে ঘি ঢেলে টুইটারে একটি ভিডিও শেয়ার করেছিলেন তিনি। যে ভিডিওতে দাবি তোলা হয়েছিল পাঠানের গানের নাচ ‘অশ্লীল’ এবং এই ধরনের ভিডিওর কারণে ‘ধর্ষিত ও লাঞ্ছিত হয় সাধারণ মেয়েরা’।

প্রসঙ্গত, বিবেক অগ্নিগোত্রীর নির্মিত আসন্ন সিনেমার নাম ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পাবে এই সিন্মেয়া। তার হাতে রয়েছে, ‘দ্য দিল্লি ফাইলস’ নামে আরেকটি সিনেমা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭