ইনসাইড বাংলাদেশ

‘জনগণ মনে করে আওয়ামী লীগ আরও দুই মেয়াদে ক্ষমতায় থাকবে’


প্রকাশ: 19/08/2023


Thumbnail

আওয়ামী লীগ আরও দুই মেয়াদে ক্ষমতা থাকবে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা।

শনিবার (১৯ আগস্ট) বেলা ১১টায় বসুরহাট পৌরসভার নিজ কক্ষে নিজের ভেরিফাইড ফেসবুক থেকে লাইভে এসে তিনি এ মন্তব্য করেন।  

কাদের মির্জা বলেন, আমি আবদুল কাদের মির্জা। জনগণের ভোটে নির্বাচিত একজন প্রতিনিধি। দরজায় কড়া নাড়ছে বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন। রাজনীতির ময়দানে অনেক গুঞ্জন, আলোচনা, পাল্টা আলোচনা চলছে। দেশের ক্ষমতার মৌলিক ও প্রধান উৎস যেই জনগণ, আমি আজ সেই জনগণের কথা বলবো, জগণের প্রতিনিধি হিসেবে জনগণের প্রতীকী রায় উপস্থাপন করবো। আওয়ামী লীগ আরও দুই মেয়াদে ক্ষমতা থাকবে বলে জনগণ মনে করে। দুই মেয়াদে ক্ষমতার পর দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অধীনে একটি গণভোট করে কোন ব্যবস্থায় নির্বাচন হবে তা জনগণ নির্ধারণ করবে। এটা হচ্ছে জনগণের সিদ্ধান্ত।

তিনি বলেন, ২০০১ সালের পহেলা অক্টোবর লতিফুর রহমানের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে ক্ষমতায় যায় বিএনপি পাঁচ বছর ক্ষমতা শেষ হওয়ার পর নানান নাটকীয়তায় যায় বাংলাদেশের রাজনীতি। ওয়ান ইলাভেনের মতো ঘটনা সঙ্গে করে। অতপর সকল জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে ২০০৮ সালের ২৯ ডিসেম্বর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা অর্জন করে আওয়ামী লীগ।

সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় ২০১১ সালের ১০ মে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট তত্ত্বাবধায়ক সরকার প্রথা বাতিলের রায় দেয় এবং রায় অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে সংবিধান সংশোধন করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭