ওয়ার্ল্ড ইনসাইড

লাদাখে রাস্তা থেকে ছিটকে নদীতে ট্রাক, ৯ সেনা নিহত


প্রকাশ: 20/08/2023


Thumbnail

রাস্তা থেকে ছিটকে গিয়ে একটি ট্রাক নদীতে পড়ে যাওয়ার ঘটনায় ৯ সেনা নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের কাশ্মীরের লাদাখে। স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে লেহ থেকে ১৫০ কিলোমিটার দূরের কিয়ারি শহরে ওই দুর্ঘটনা ঘটেছে। লেহের সিনিয়র পুলিশ সুপার পিডি নিত্য সংবাদ সংস্থা পিটিআইকে এ তথ্য জানিয়েছেন।

ভারতীয় সেনাবাহিনীর একটি বিভাগীয় সদর দপ্তর পূর্ব লাদাখের কিয়ারিতে অবস্থিত। কর্মকর্তারা জানিয়েছেন যে, ১০ সেনা সদস্য ট্রাকে করে ভ্রমণ করছিলেন এবং ওই বহরে পাঁচটি গাড়ি ছিল।

এই দুর্ঘটনায় এক জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) এবং আট জওয়ানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় সেনাবাহিনী।

ওই কর্মকর্তা বলেন, এই ঘটনায় আরও এক জওয়ান আহত হয়েছেন। তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা গুরুতর বলে জানানো হয়।

দুর্ঘটনার পর পরই সেখানে ছুটে যায় পুলিশের একটি টিম। দ্রুত সেখান থেকে আহত সেনাদের সামরিক চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার সঙ্গে সঙ্গেই আটজনকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় আরও এক জওয়ানের মৃত্যু হয়।

সামাজিক মাধ্যম এক্সে (টুইটার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোক জানিয়ে পোস্ট করেছেন। তিনি হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদী বলেন, লেহের কাছে দুর্ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত। এই দুর্ঘটনায় আমরা ভারতীয় সেনাবাহিনীর কর্মীদের হারিয়েছি। জাতির প্রতি তাদের সর্বোচ্চ সেবা আমরা সর্বদা স্মরণ করব। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা। যারা আহত হয়েছেন তারা দ্রুত সুস্থ হয়ে উঠুক। এদিকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, দেশ কখনই তাদের এই সেবার কথা ভুলবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭