ইনসাইড বাংলাদেশ

শেখ হাসিনা কচুর পাতায় পানি নয়, যে ধাক্কা দিলে পড়ে যাবে : এমপি হানিফ


প্রকাশ: 20/08/2023


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কুষ্টিয়া সদর- আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, “শেখ হাসিনা কচুর পাতায় টলটলে পানি নয়, যে ধাক্কা দিলে পড়ে যাবে। দেশের জনগন শেখ হাসিনার সাথে আছে। কোন অপশক্তি তাকে ক্ষমতা থেকে নামাতে পারবে না। আামরা চাইনা এই বাংলাদেশ জঙ্গী রাষ্ট্র হোক। টেইকবেক বাংলাদেশ বলতে কিছু হবে না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো।

 

রবিবার (২০ আগস্ট) বেলা ১১টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিশ^বিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনেমুত্যুঞ্জয়ী মুজিবশীর্ষক এই আলোচনাসভার আয়োজন করেন বঙ্গবন্ধু পরিষদ।

এমপি হানিফ বলেন, স্বাধীন দেশে বঙ্গবন্ধুকে হত্যা করা হবে এটা কেউ কখনও কল্পনা করতে পারেনি। মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির চক্রান্তে কিছু ভাড়াটি সেনারা হত্যাকান্ড ঘটিয়েছিল। তিনি আইনমন্ত্রীর কাছে দাবি জানিয়ে বলেন, অতিদ্রুত বঙ্গবন্ধু হত্যার তদন্ত কমিশন গঠন করা হোক। কারণ জাতি জানতে চাই এই হত্যাকান্ডের মূল নেপথ্যে কারা ছিল। তিনি আরও বলেন, আমাদের রক্তে লেখা স্বাধীনতা, কোন চক্রান্তের কাছে পরাজিত হতে দেব না। এদেশের রাষ্ট্রক্ষমতার মালিক হচ্ছে জনগণ। দেশের জনগণ সরকারের সাথে আছে। তাই শোককে শক্তিতে রূপান্তরিত করে সবাইকে রাজপথে থাকতে হবে এবং সকল অপশক্তিকে রাজপথে মোকাবেলা করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে যেতে হবে।

 

সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই এবং কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.কা.ম সরওয়ার জাহান বাদশা।

 

প্রধান আলোচকের বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, বঙ্গবন্ধুকে আগরতলা ষড়যন্ত্র মামলায় জুটিশিয়ালি কায়দায় হত্যার চেষ্টা করা হয়েছিল। কিন্তু গণঅভ্যুত্থানের কারনে সেদিন চক্রান্তকারীদের চক্রান্ত সফল হয়নি।  বঙ্গবন্ধুর মৃত্যুর পর থেমে যাওয়া আন্ধকার বাংলাদেশকে আলোর পথে নিয়ে চলেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা যদি রাষ্ট্রক্ষমতায় না থাকে তাহলে এদেশের উন্নয়ন আবার মুখ থুবরে পরবে। তাই স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ৭১’র ন্যায় আবারও এক এবং ঐক্যবদ্ধ হতে হবে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে।

 

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় সম্মানিত অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোকদিবস-২০২৩ উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান। এছাড়াও শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


জাতীয় সংগীত ও ১ মিনিট নিরবতা পালনের মধ্যদিয়ে আলোচনাসভার সূচনা করা হয়। আলোচনাসভার পূর্বে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মাহবুবউল আলম হানিফ এমপি ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই এমপি। এদিকে সকাল ১০টায় অনুষদ ভবনের নিচতলার করিডোরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে রক্তদান কর্মসূচির সম্মিলিতভাবে উদ্বোধন করেন অতিথিবৃন্দ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭