ইনসাইড বাংলাদেশ

বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড স্থগিত ঘোষণা


প্রকাশ: 21/08/2023


Thumbnail

দলে বিভেদ সৃষ্টির অপতৎপরতার অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগ, বকশীগঞ্জ পৌর শাখার সাংগঠনিক কর্মকান্ড সাময়িক স্থগিত ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ। 

 

রোববার (২০ আগস্ট)  বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহিনা বেগম ও সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন তালুকদার বাবুল স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

 

বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক মো. জালাল উদ্দিন বরাবর পাঠানো পত্রে উল্লেখ করা হয়েছে, বিগত ১৬ আগস্ট উপজেলা আওয়ামী লীগকে অবহিত না করে বিতর্কিত একটি অনুষ্ঠানের আয়োজন করে দলের মাঝে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির অপচেষ্টা করেছে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ। বিতর্কিত ওই অনুষ্ঠান স্থগিত করার জন্য পৌর আওয়ামী লীগের আহবায়ককে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া সত্ত্বেও সেই অনুষ্ঠান করা হয়েছে। 

 

পত্রে আরও উল্লেখ করা হয়েছে যে, এমন কর্মকান্ড সংগঠনের ঊর্ধ্বতন শাখার নেতৃত্বের নির্দেশনা অবজ্ঞা করার একটি অপচেষ্টা মাত্র। পরবর্তীতে ১৮ আগস্টে উপজেলা আওয়ামী লীগের নোটিশের জবাবে পৌর আওয়ামী লীগের আহবায়ক জানায়, উপজেলা কমিটির নির্দেশনা অনুষ্ঠান সম্পন্ন করার পর সে জানতে পেরেছেন এবং যদি সেটি অনুষ্ঠান শুরুর আগে পেতেন তবে সেই অনুষ্ঠান অবশ্যই স্থগিত করা হতো মর্মে স্বীকার করেছেন। 

 

তাঁর এমন জবাব উপজেলা আওয়ামী লীগ সন্তোষজনক নয় বলেছেন। সেই সাথে বিগত ১৫ আগস্ট বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভাতেও পৌর আওয়ামী লীগের কেউই অংশগ্রহণ না করায় দলের ঊর্ধ্বতন শাখার প্রতি পৌর আওয়ামী লীগের কমিটির আনুগত্যহীনতার বহিঃপ্রকাশ ঘটেছে বলে পত্রে উল্লেখ রয়েছে।

 

পত্রে সর্বশেষ বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৬২(১) নং ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ বকশীগঞ্জ পৌর শাখার বর্তমান আহ্বায়ক কমিটির মেয়াদ অনেক পূর্বেই উত্তীর্ণ হয়েছে। এমতাবস্থায় অত্র কমিটির সাম্প্রতিক সাংগঠনিক তৎপরতার মাঝে ঊর্ধ্বতন শাখার আদেশ ও দিকনির্দেশনা প্রতিপালনে অবজ্ঞা প্রদর্শন এবং দলে বিভেদ ও বিশৃঙ্খলা সৃষ্টি এবং অপতৎপরতার বিষয়টি সুস্পষ্ট হওয়ায় সংগঠনের সার্বিক স্বার্থে বাংলাদেশ আওয়ামী লীগ, বকশীগঞ্জ পৌর শাখার সকল সাংগঠনিক কর্মকান্ড পরবর্তী নির্দেশ না দেওয়া পযন্ত সাময়িকভাবে স্থগিত করা হলো। বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত প্রদান করা হবে।

 

বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন তালুকদার বাবুল জানান, রোববার পৌর আওয়ামী লীগের আহবায়ক বরাবর এই পত্র দেওয়া হয়েছে। 

 

এ ব্যাপারে বকশিগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক মো. জালাল উদ্দিন জানান, সাংগঠনিক কর্মকান্ড স্থগিতের পত্র তিনি হাতে পাননি, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। বর্তমান উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের পর তাকে কোনদিনই চিঠি দেয়নি বলেও জানান তিনি। 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭