ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্প কেমন লোকে জানে, বিতর্কসভায় নতুন করে বলার কিছুই নেই: ডোনাল্ড ট্রাম্প


প্রকাশ: 21/08/2023


Thumbnail

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা নিয়ে রিপাবলিকান প্রতিযোগীদের প্রথম টেলিভিশন বিতর্কসভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর রিপাবলিকানদের এই প্রাথমিক বিতর্কসভায় যোগ দেবেন না বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী বুধবার এই বিতর্ক অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ট্রাম্প বলেন, আমেরিকার জনগণ তাকে চেনে। ফলে নতুন করে তাদের সামনে নিজের কথা বলার আর কোনও প্রয়োজন নেই তার। সে কারণেই রিপাবলিকানদের প্রাথমিক বিতর্কসভায় তিনি যোগ দেবেন না।

এদিকে ওই সভায় প্রেসিডেন্ট নির্বাচনের জন্য অন্য সব রিপাবলিকান পদপ্রার্থী যোগ দেবেন। ট্রাম্পের বিরুদ্ধে তারা সকলেই কথা বলবেন বলে মনে করা হচ্ছে।

ট্রাম্প নিজস্ব সোশ্যাল মিডিয়ায় রবিবার তার বিতর্কসভায় যোগ না দেওয়ার খবর প্রকাশ করেছেন। তিনি বলেছেন, দেশের অন্যতম গুরুত্বপূর্ণ প্রেসিডেন্ট ছিলেন তিনি। তার আমলে আমেরিকা কীভাবে এগিয়েছে, জনগণ তা জানে। ফলে নতুন করে তার আর কিছু বলার নেই। তিনি জানেন, মানুষের সমর্থন তার সঙ্গে আছে।

প্রসঙ্গত, সম্প্রতি একটি ওপিনিয়ন পোলে দেখা গেছে রিপাবলিকান প্রার্থীদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তাই সবচেয়ে বেশি। ৬২ শতাংশ ভোট পেয়েছেন ট্রাম্প। তার পরের অবস্থানে রয়েছেন ফ্রোলিরডার গভর্নর রন ডিস্যাটিস। তার প্রাপ্ত ভোট ১৬ শতাংশ। বাকি দুই প্রার্থী ১০ শতাংশের কম ভোট পেয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে একাধিক মামলা চলছে মার্কিন আদালতে। কিন্তু তারপরেও তার জনপ্রিয়তা এতটুকুও কমেনি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে আগামী বেশ কয়েকটি রিপাবলিকান বিতর্কসভায় অন্য রিপাবলিকান প্রার্থীরা ট্রাম্পকে তুলোধোনা করবেন বলেই মনে করছেন তারা। কিন্তু এতে ট্রাম্পের জনপ্রিয়তা টলানো যাবে বলে মনে হচ্ছে না।

সূত্র: রয়টার্স, বিবিসি, সিএনএন



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭