ইনসাইড বাংলাদেশ

ডেঙ্গু জ্বর প্রতিরোধে সচেতনতামূলক সাইকেল র‍্যালি


প্রকাশ: 22/08/2023


Thumbnail

"আতঙ্ক নয়, সচেতনতাই ডেঙ্গু প্রতিরোধের উপায়" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে ডেঙ্গু জ্বর প্রতিরোধে সচেতনতামূলক সাইকেল র‍্যালি করেছে জেলা প্রশাসন।


মঙ্গলবার (২২ আগস্ট) সকালে জেলা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে র‍্যালীটির উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। র‍্যালিটি  জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

র‍্যালির পূর্বে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সাইফুর রহমান, সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান,  অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সদর সার্কেল) মোঃ মোস্তফা মঞ্জুর পিপিএম ও নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববি প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন, ডেঙ্গু প্রতিরোধের জন্য সবচেয়ে দরকার হল ব্যক্তি পর্যায়ের সচেতনতা। আমাদের সকলকে সচেতন নাগরিক হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ সময় ডোবা-নালা পরিষ্কার-পরিচ্ছন্নতা, জলাবদ্ধতা দূর করাসহ এডিস মশার ওষুধ নিয়মিত ব্যবহার করার মাধ্যমে ডেঙ্গু মশা ধ্বংস করা ও প্রতিরোধ করার আহ্বান জানিয়ে জেলাবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান বক্তারা।

 

উক্ত র‍্যালিতে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, অন্যান্য দপ্তরের প্রধান, সংবাদকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০০ জন শিক্ষার্থী সাইকেল সহ অংশগ্রহণ করেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭