কালার ইনসাইড

‘মুজিব: একটি জাতির রূপকার’ নিয়ে টরন্টো যাচ্ছেন শুভ-তিশা


প্রকাশ: 22/08/2023


Thumbnail

৪৮তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী প্রদর্শনী হতে যাচ্ছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’।

আগামী ৭ থেকে ১৭ সেপ্টেম্বর কানাডার টরন্টোতে অনুষ্ঠিত হতে যাওয়া ১১ দিনব্যাপী এই উৎসবে যোগ দিচ্ছেন আরিফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা। উৎসব শুরুর দিন থেকে সেখানে অবস্থান করবেন তারা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ গোলাম আজম স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগাল বলেন, ‘টরন্টো উৎসবে প্রথমবারের মতো সিনেমাটির প্রিমিয়ার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব আগ্রহী আন্তর্জাতিক কোনো চলচ্চিত্র উৎসবে সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীর ব্যাপারে। বিশেষ করে কানাডার মতো দেশ, যেখানে অনেক বাংলাদেশির বসবাস।’

শ্যাম বেনেগাল আরও জানিয়েছেন, এই উৎসবে প্রদর্শনীর পর আগামী সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে যেকোনো সময় বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি পাবে সিনেমাটি।

বিশ্বের আরো অনেক দেশেও ছবিটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। ৩১ জুলাই বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। ভারতে সিনেমাটি সেন্সর প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭