কালার ইনসাইড

চন্দ্রজয়ে আনন্দে ভাসছে বলিউড


প্রকাশ: 24/08/2023


Thumbnail

চাঁদের দক্ষিণ মেরু অঞ্চলে প্রথম কোনো দেশ হিসেবে পা রেখেছে ভারত। ২৩ আগস্ট ভারতীয় সময় সন্ধ্যা ৬টা ৪ মিনিটে অবতরণ করে চন্দ্রযান-৩। আর এমন জয়ে ব্যাপক উচ্ছ্বসিত গোটা ভারতের পাশাপাশি বলিউডের সব তারকারাও।

রীতিমতো আনন্দে ভাসছেন তারা। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতবাসীকে অভিনন্দন জানিয়েছেন শাহরুখ খান, আনুশকা, অনিল কাপুর, করণ জোহর, ভিকি কৌশল, কারিনা কাপুর খান, অক্ষয় কুমার, আল্লু অর্জুন, সারা আলী খান, কার্তিক আরিয়ান, ভূমি পেডনেকর, শিল্পা শেঠিসহ সব তারকারা।

সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়ে ‘ইয়েস বস’র গানের দুটি লাইন শেয়ার করে শাহরুখ লেখেন- আজ ইন্ডিয়া আর ইসরোর গোটা বিশ্বে জয়জয়কার। সব বিজ্ঞানী এবং ইঞ্জিনিয়ারদের অভিনন্দন। পুরো টিম আমাদের দেশকে গর্বিত করেছে।

অক্ষয় কুমার তার ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন- কোটি কোটি ভারতবাসী ইসরোকে ধন্যবাদ জানাচ্ছে। আপনারা আমাদের গর্বিত করেছেন। ইতিহাসের সাক্ষী থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। চাঁদের মাটিতে ভারত, ভারতের চন্দ্রজয়।

আলিয়া ভাট চন্দ্রযান-৩-এর ল্যান্ডিংয়ের ছবি শেয়ার করে লেখেন- বাকিটা ইতিহাস।

বুধবার চাঁদের দক্ষিণ মেরুতে ভারতের মহাকাশযান চন্দ্রযান-৩ নিয়ে পাখির পালকের মতো অবতরণ করে ল্যান্ডার বিক্রম। আর এই যাত্রায় সফল হওয়ার মাধ্যমে চাঁদের মাটিতে নেমে আমেরিকা, রাশিয়া এবং চীনের পর বিশ্বের চতুর্থ দেশ হিসেবে নজির গড়ল ভারত।

প্রসঙ্গত, চাঁদের দক্ষিণ মেরুতে চন্দ্রযান-৩ অবতরণ করতে ইসরোর খরচ হয়েছে ৫১৫ কোটি টাকা। যা এক বিরল কীর্তি। তবে কীভাবে এটা সম্ভব করলেন, এ প্রসঙ্গে মুখ খুলতে নারাজ ইসরো চিফ এস সোমনা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭