ইনসাইড গ্রাউন্ড

বৃষ্টি হলে লাভ বাংলাদেশের!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/03/2018


Thumbnail

নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচে মাঠে নামবে শ্রীলঙ্কা-ভারত। কিন্তু এই ম্যাচের আগে হানা দিয়েছে বৃষ্টি। যার কারণে নির্ধারিত সময়ে টস হয়নি। এবং খেলাও সময় মতো মাঠে গড়েতে পারেনি। তাই এমন অবস্থায় বৃষ্টির কারণে ম্যাচ পন্ড হয়ে গেলে কি প্রভাব পড়বে টুর্নামেন্টে?

বৃষ্টির কারণে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ মাঠে না গড়ালে আখেরে লাভটা হবে বাংলাদেশেরই! কারণ খেলা না হলে দুই দলই পাবে এক পয়েন্ট করে। সেক্ষেত্রে এই দুই দলের পয়েন্ট হবে সমান ৩। তাই পরবর্তী দুই ম্যাচের যে কোনো একটি ম্যাচে জয় পেলেই বাংলাদেশ চলে যাবে ফাইনালে।

যদি পরের ম্যাচে বাংলাদেশ ভারতের কাছে হেরেও যায় সেক্ষেত্রে ভারত ৫ পয়েন্ট নিয়ে সরাসরি চলে যাবে ফাইনাল। তখন মুল লড়াইটা হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ ঘিরে। ওই ম্যাচে বাংলাদেশ জয় পেলে টাইগারদের পয়েন্ট হবে ৪ আর শ্রীলঙ্কার ৩। তখন লঙ্কানদের টপকে বাংলাদেশ ফাইনাল খেলবে।

আবার উল্টোও হতে পারে। বাংলাদেশ যদি শ্রীলঙ্কার কাছে হেরে যায় কিন্তু ভারতের বিপক্ষে জয় পায় তাহলেও বাংলাদেশ ফাইনালে চলে যাবে। আর বাংলাদেশের সঙ্গী হবে শ্রীলঙ্কা। তবে বাংলাদেশ যদি আগামী দুটি ম্যাচেই হারে তাহলে দেশের বিমান ধরতে হবে মাহমুদউল্লাদের।

শ্রীলঙ্কার আবহওয়া অফিসের তথ্যমতে, বুধবার কলম্বোতে বজ্রপাতসহ ঝোড়ো বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, খেলা চলাকালীন সময়ে বৃষ্টিপাতের সম্ভবনা ৪৭% থেকে ৫১%। এবং তাপমাত্রা প্রায় ২৮ ডিগ্রী সেলসিয়াস হবে।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭