ইনসাইড বাংলাদেশ

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করায় সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ৮ নেতা বহিষ্কার


প্রকাশ: 25/08/2023


Thumbnail

মানবতাবিরোধী অপরাধের দায়ে আজীবন কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির প্রয়াত দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় এবং মন্তব্য করায় স্বেচ্ছাসেবক লীগ সিরাজগঞ্জের চারটি ইউনিটের আট নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন ও সাধারণ সম্পাদক সুমন রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বুধবার একই অপরাধে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

সংগঠনের সভাপতি জাকিরুল ইসলাম লিমন বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর শোক জানিয়ে বহিষ্কৃত নেতারা তাদের ফেসবুকে পোস্ট দেন।

এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তাই দলের নীতি ও আদর্শ পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে সংগঠনের চারটি ইউনিটের আট নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে সুপারিশ করে পত্র পাঠানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- চৌহালী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উপশিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম, বেলকুচি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন ও কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার শিহাব ও দুর্গানগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ, সলঙ্গা থানার ধুবিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাওন হাসান প্রান্ত, হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সোবহান মৃধা ও প্রাথমিক সদস্য আমিরুল ইসলাম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭