ইনসাইড বাংলাদেশ

সফর সংক্ষিপ্ত করে কালই দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/03/2018


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবারই দেশে ফিরছেন। চারদিনের রাষ্ট্রীয় সফরে তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন। কিন্তু নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তে অনেক বাংলাদেশি হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রী গভীরভাবে শোকাহত। তাই সফর দুদিন সংক্ষিপ্ত করেই তিনি দেশে ফিরছেন।

এছাড়া প্রধানমন্ত্রী নেপালের প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে কথা বলেছেন। ফোনালাপে নেপালের প্রধানমন্ত্রীকে শোক জানান এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় সিঙ্গাপুর সফররত প্রধানমন্ত্রী টেলিফোনে আলাপ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল নেপালে পাঠাবেন। এ ছাড়া প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার বাংলাদেশ তা করবে বলেও আশ্বাস দেন তিনি।

খাদগা প্রসাদ শর্মা অলি প্রধানমন্ত্রীকে জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এর আগে বিমান বিধ্বস্তে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা শোক বার্তায় সোমবার বিকেলে তারা নিহতের আত্মার শান্তি কামনা করেন পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

নেপালের কাঠমান্ডুতে ঢাকা থেকে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৫০ জন নিহত হয়েছে। ত্রিভুবন এয়ারপোর্ট স্থানীয় সময় ২টা ২০ মিনিটে বিএস-২১১ ফ্লাইটটি অবতরণের সময় বিধ্বস্ত হয়।

বাংলা ইনসাইডার/এমআরএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭