ইনসাইড গ্রাউন্ড

বোলিংয়ে ভারত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/03/2018


Thumbnail

নিদাহাস ট্রফির বৃষ্টিবিগ্নিত চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং ভারত । এই ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারতের কাপ্তান রোহিত শার্মা। তবে খেলা ১৯ ওভারে নেমে এসেছে। 

আজ নিষেধাজ্ঞার কারণে নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমাল খেলছেন না। তাঁর বদলে মাঠে নেমেছে সুরাঙ্গা লাকমল। আর ভারতের রিশব পান্ট এর বদলে দলে সুযোগ পেয়েছে কেএল রাহুল।  

এদিকে, নাটকীয়তা জমে উঠেছে নিদাহাস ট্রফিতে। প্রতিটি দলই দুটি করে ম্যাচ খেলেছে। একটি করে জয়ের বিপরীতে একটি হার নিয়ে পয়েন্ট টেবিলে সমতা রয়েছে তিন দলের মধ্যে। এই অবস্থায় আবার পরস্পরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। এই তিনটি ম্যাচের ওপর নির্ভর করেই নির্ধারণ করা হবে কোন দুই দল খেলবে ফাইনালে।

সেক্ষেত্রে আজকের ম্যাচে যে দল জয় পাবে সেই দল ফাইনালের রেসে মানুষিক ভাবে বেশ খানিকটা এগিয়ে যাবে। এমনই এক সমীকরণ নিয়ে প্রেমাদাসায় মুখোমুখি শ্রীলঙ্কা-ভারত। সিরিজের প্রথম ম্যাচে এই দুই দলের লড়াইয়ে পাঁচ উইকেটের জয় পেয়েছিল চান্ডিমালের শ্রীলঙ্কা। তাই এই ম্যাচে কিছুটা এগিয়ে থাকবে স্বাগতিকরা। অন্যদিকে ভারতও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়ে দারুণ ভাবে আসরে ফিরে আসে।

তাই এই ম্যাচে তুমুল প্রতিদ্বন্দ্বিতা অপেক্ষা করছে ক্রিকেট প্রেমীদের জন্য। পয়েন্ট তালিকায় বর্তমানে তিনটি দলেরই একটি করে জয় থাকলেও, নেট রান রেটে নির্ধারিত হয়েছে প্রতিটি দলের অবস্থান। এক মাত্র দল হিসেবে আসরে স্বাগতিকদের নেট রান রেট রয়েছে ধনাত্মকের খাতায়। দলটির নেট রান রেট +০.২৯৭।

অন্যদিকে, লঙ্কানদের কাছে বিধ্বস্ত হওয়ার পর বাংলাদেশের বিপক্ষে দাপুটে জয়ে প্রতিযোগিতায় দারুণভাবে ফিরে আসা ভারত রয়েছে তালিকার দ্বিতীয়স্থানে। বাংলাদেশের সমান পয়েন্ট হলেও এক্ষেত্রেও নেট রান রেটের মারপ্যাঁচে নির্ধারিত হয়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয়স্থান।

বাংলাদেশের আগে থাকা ভারতের নেট রান রেট -০.০৪০। আর রেকর্ড জয়ের পরও সবার নিচে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ও তার সতীর্থদের নামের পাশে রয়েছে -০.২৩১ নেট রান রেট।

ভারতীয় দলঃ রোহিত শর্মা (অধি.), শেখর ধাওয়ান, সুরেশ রাইনা, মানিশ পাণ্ডে, দীনেশ কার্তিক, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, যুবেন্দ্র চাহাল, বিজয় শংকর, শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকাট।

শ্রীলঙ্কা দলঃ উপল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, কুশল পেরেরা, দাসুন শানাকা, থিসারা পেরেরা (অধি.), জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, দুষমান্থে চমিরা, নুয়ান প্রদীপ।



বাংলা ইনসাইডার/আরকে/ডিআর





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭