ইনসাইড গ্রাউন্ড

সহজ জয়ে ফাইনালে এক পা দিয়ে রাখল ভারত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/03/2018


Thumbnail

নিদাহাস ট্রফিতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে রোহিত শার্মার ভারত। ১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ বল হাতে রেখে চার উইকেটে জয়ের বন্দরে পৌছে যায় ব্লুজরা। এই জয়ে ফাইনালে এক পা দিয়েই রাখল রোহিত-ধাওয়ানরা।

ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করলেও হঠাৎ যেন ছন্দ হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। তাঁদের বড় সংগ্রহের পথে লাগাম টেনে ধরে ভারতীয় বোলাররা। ৩ উইকেটে ৯৬ রান থেকে ১২০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। সর্বোচ্চ ৩৮ বলে ৫৫ রান আসে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। এছাড়া উপল থারাঙ্গা ২২ ও গুনাথিলাকা করেন ১৭ রান।

ওয়াশিংটন ওবং শার্দুল ঠাকুরের নিয়ন্ত্রিত বোলিং চাপে ফেলে দেয় লঙ্কানদের। শার্দুল ২৭ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। আর ওয়াশিংটন সুন্দরের ঝুড়িতে যায় দুটি উইকেট। শেষ দিকে দাসুন শানাকার ১৬ বলে ১৯ রানের ইনিংসে ভর করে লঙ্কানদের রান দেড়শর ঘরে পৌঁছায়।

জবাবে ভারতের শুরুটা আশানুরুপ হয়নি। মাত্র ২২ রানের মাথায় দুই ওপেনার ধাওয়ান ও রোহিতকে হারিয়ে বিপদে পড়ে তরুণ ভারত। এরপর রায়না এবং রাহুল দলকে শক্ত ভিত গড়ে দেয়। কিন্তু দলীয় ৬২ রানে রায়না এবং ৮৫ রানে রাহুল আউট হয়ে যায়। কিন্তু এরপরেও ভারতের রান তাড়ায় খুব একটা অসুবিধা হয়নি। মনিষ পান্ডে এবং দিনেশ কার্তিক মিলে ভারতকে নিয়ে যায় জয়ের বন্দরে।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন ধনঞ্জয়া।

সিরিজের প্রথম ম্যাচে এই দুই দলের লড়াইয়ে পাঁচ উইকেটের জয় পেয়েছিল চান্ডিমালের শ্রীলঙ্কা। অন্যদিকে ভারতও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়ে দারুণ ভাবে আসরে ফিরে আসে।


বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭