ওয়ার্ল্ড ইনসাইড

খেরসন অঞ্চলে গোলাবারুদ স্বল্পতায় ভুগছে রুশ সেনারা


প্রকাশ: 29/08/2023


Thumbnail

কয়েকজন প্রসিদ্ধ সামরিক ব্লগারের তথ্যমতে জানা গেছে যে খেরসন অঞ্চলে রাশিয়ার সেনারা আর্টিলারি এবং গোলাবারুদ স্বল্পতায় ভুগছে। পর্যাপ্ত আর্টিলারি এবং ড্রোন ছাড়া নিরুপায় সেনারা দলে দলে নিহত হচ্ছে।

রোমান সাপোনকোভ নামে এক ব্লগার যার সামাজিক যোগাযোগ মাধ্যমে ৭০ হাজারের ওপরে অনুসারী আছে শুক্রবার তিনি লেখেন, ‘খেরসনের সৈন্যরা তাকে বার্তা পাঠিয়েছেন যে, তাদের আর্টিলারি স্বল্পতা রয়েছে।‘

তিনি বলেন, ব্রিগেড কমান্ডার এবং নজরদারি ব্যাটালিয়নের প্রধান আর্টিলারি সমর্থন এবং ড্রোন ছাড়াই আমাদের সেনাদের ভেতরে পাঠাচ্ছেন। নিরুপায় সেনারা দলে দলে নিহত হচ্ছে।

রাশিয়ার আরেকটি ব্লগ ভিশনার্স চ্যানেল রবিবার এক পোস্টে বলেছে, রাশিয়ার ২০৫তম ব্রিগেড ভয়াবহ সংকটের মুখোমুখি। চ্যানেলটিতে গোলাবারুদ স্বল্পতা প্রসঙ্গে লেখা হয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান সমস্যাটি সুপরিচিত।

আরেকটি রাশিয়ান ব্লগ রিপাবলিক সোমবার ‘রুশ সেনাবাহিনীর ক্রমবর্ধমান সমস্যা শিরোনামে এক টেলিগ্রাম পোস্টে বলেছে, খেরসন অঞ্চলে লড়াইরত রাশিয়ান সশস্ত্র বাহিনীর ২০৫ তম ব্রিগেডকে নিপ্রো নদীর দ্বীপগুলি দখল করার নির্দেশ দেওয়া হয়েছে। এর জবাবে সেনারা জানিয়েছে, তাদের গোলাবারুদ, খাদ্য, আর্টিলারি সাপোর্ট এবং নজরদারির অভাব রয়েছে।

সূত্র: সিএনএন



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭