কালার ইনসাইড

ফজলুল সেলিমের পরিচালনায় 'বড় বোন' হয়ে আসছে রোবেনা রেজা জুঁই


প্রকাশ: 29/08/2023


Thumbnail

রোবেনা রেজা জুঁই। গুনী এবং জনপ্রিয় একজন অভিনেত্রী তিনি। ২০১০ সালের অক্টোবরে এই অভিনেত্রী অভিনয় জগতে পা রাখেন। গুনী এই অভিনেত্রী একাধারে কাজ করছেন সিঙ্গেল নাটক, সিরিজ, টেলিফিল্ম, ওয়েব সিরিজ, বিজ্ঞাপন এবং বড় পর্দাতেও। যদিও বিজ্ঞাপন ও সিনেমাতে অনিয়মিত তিনি।

সম্প্রতি রোবেনা রেজা জুঁই ফজলুল সেলিমের পরিচালনায় ও প্রসেনজিৎ ওঝার গল্পে এবং জুয়েল এলিনের চিত্র নাট্যে 'বড় বোন' নাটকের সুটিং শেষ করেছেন পূবাইলের বিভিন্ন লোকেশনে। শিগগিরই এই নাটকটি বেসরকারি টেলিভিশন এবং ইউটিউব চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নাটকটির পরিচালক।



'বড় বোন' নাটকের সুটিং সেটে কথা হয় অভিনেত্রী জুঁইয়ের সাথে। 'বড় বোন' নাটকের অভিনয় প্রসঙ্গে জুঁই বাংলা ইনসাইডারকে বলেন, এটি একটি সিংঙ্গেলের কাজই করছি ফজলুল সেলিমের পরিচালনায়, জুয়েল এলিনের গল্পে। সেলিমের সাথে এবং জুয়েল এলিনের সাথে এর আগেও কাজ করেছি জানিয়ে জুঁই বলেন, জুয়েলের লেখার উপর আমার কনফিডেন্স আছে। সেলিমের ডিরেকশনের উপরও আমি খুব ভরসা করতে পারি। ফজলুল সেলিম বরাবর যখনই কোনো স্কিপ্ট দিয়েছে সেই স্কিপ্টটায় আমি চরিত্র করার একটি স্কোপ পেয়েছি। তিনি বলেন, যে কোন অভিনেতা অভিনেত্রীর নতুন চরিত্রে নিজেকে মেলে ধরার যে আঙ্কাখা থাকে, সেলিমের যে কয়টা কাজ আমি করেছি প্রত্যেকটা স্কিপ্টে সেলিম আমাকে আলাদা আলাদা ভাবে বিভিন্ন চরিত্র করার স্কোপ দিয়েছে। যখনই সেলিম 'বড় বোনের' কনসেপ্টটা দিয়েছে, দেখার পর আমার কাছে সেটি খুব ভালো লেগেছে । সব কিছু মিলিয়ে গল্পটা সুন্দর। একজন বড় বোনের গল্প। আশা করি সবার ভালো লাগবে।



জুঁইয়ের পছন্দের কাজ এবং চরিত্র সম্পর্কে জানতে চাইলে অভিনেত্রী বলেন, ‘এভারেজ আসলামে’ আমার একটা ক্যারেক্টার ছিলো পুরান ঢাকার একটি মেয়ে। ঐ ক্যারেক্টারটা খুব ইনজয় করে করেছি। তারপর ‘দিনে আসবেন’ নামে একটি ধারাবাহিক করেছিলাম সেখানেও পুরান ঢাকার একটি ক্যারেক্টার করেছিলাম খুব এক্সট্রোভার্ট একটা মেয়ের ক্যারেক্টার। ঐ ক্যারেক্টারটাও আমার প্রিয় একটি ক্যারেক্টারটার ছিলো। আবার ‘টেস্ট’ নামের একটি টেলিফিল্ম করেছিলাম এটা খুব পছন্দের ছিলো। এটা মোশাররফ করিম লিখেছিলেন। তারপর ‘ভালো ছেলে’ নামের একটা নাটক ছিলো সেলিমেরই পরিচালনায় ঐটার মধ্যেও আমার চরিত্রটা পছন্দের ছিলো। তাছাড়া আরও অনেক কাজ আছে সব আসলে মনেও নেই।



এছাড়া অভিনয়ের শুরুটা জানতে চাইলে তিনি বাংলা ইনসাইডারকে বলেন, আমি ২০১০ এর অক্টোবর থেকে কাজ করছি দ্যাট মিনস থার্টিন ইয়ারস। যেহেতু আমার অ্যাকটিং ব্যাকগ্রাউন্ড নেই, দেখে দেখেই আগ্রহ তৈরি হওয়া এবং দেখে দেখেই শেখা। আসলে আমি অ্যাকটিং শুরু করার আগে প্রায় পাঁচ-ছয় বছর মোশাররফের সাথে বিভিন্ন সেটে আমার যাওয়া হয়েছে। সেটা দেখে আমি ইন্সপায়ার হয়েছি। ওকে (মোশাররফ) দেখে অনেক ইন্সপায়ার হয়েছি। তিনি বলেন, বর্তমানে বেশিরভাগ সিরিজের কাজগুলো করা হচ্ছে যেহেতু ঈদের মৌসুম না। মূলত ঈদের আগে আগে দেখা যায় সিংগেলের কাজের চাপ থাকে। তার পরও ফাঁকে ফাঁকে সিংগেলের কাজও করছি।

সবশেষে রোবেনা রেজা জুঁই দর্শকদের উদ্দেশ্যে বলেন, সবাই বাংলা নাটক দেখবেন এবং মন্তব্য করবেন। তাহলে আমরা আরও বেশি ও আরও ভালো কাজ করতে পারবো। আর সবাই আমার জন্য দোয়া করবেন।



অভিনেত্রী জুঁই ছাড়াও 'বড় বোন' নাটকে আরও অভিনয় করেছেন, অভিনেত্রী হাসিমুন, অভিনেতা আফতাব উদ্দিন খান, শ্রাবন্তী শেলীনা, মাকসুদা মিটিসহ অনেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭