ইনসাইড গ্রাউন্ড

ফারব্রেসও না করে দিল বিসিবিকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/03/2018


Thumbnail

ইংল্যান্ডের বর্তমান সহকারী কোচ পল ফারব্রেসকে বাংলাদেশের কোচ হবার প্রস্তাব দিয়েছিল বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পল ফারব্রেস। তবে নতুন প্রধান কোচ হিসেবে পল ফারব্রেসকে পাবার আশা এখনও ছাড়েনি বিসিবি।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো জানাচ্ছে, নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র তাদের জানিয়েছে, গত সপ্তাহে বাংলাদেশের কোচ হিসেবে চুক্তি সই করার খুব কাছেই ছিলেন ফারব্রেস। কিন্তু চুক্তিপত্র পাঠানোর পর তিনি বিসিবিকে জানান, এই মুহূর্তে তিনি বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারছেন না। তবে এই বিষয়ে বিসিবি কিংবা ফারব্রেস- দুই পক্ষের কেউই কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত ৭ মার্চ বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেছিলেন, ‘আমরা আমাদের প্রধান কোচ চূড়ান্ত করে ফেলেছি। আশা করছি, এপ্রিলের প্রথম সপ্তাহে তিনি বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। এই মুহূর্তে আমি তার নাম প্রকাশ করতে চাচ্ছি না। তবে তিনি সুপরিচিত ব্যক্তি। চন্ডিকা হাথুরুসিংহের মতো নন’- বলেছিলেন নাজমুল হাসান।

কিন্তু চার দিন পরই সুর পাল্টে যায় বোর্ড প্রধানের। ১১ মার্চ তিনি সাংবাদিকদের জানান, নিদাহাস ট্রফির পর আরো কয়েকজন কোচের সাক্ষাৎকার নেবে বিসিবি, ‘এই সিরিজটা শেষে আমরা এটি (কোচ) চূড়ান্ত করব। ওদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। দুই তিনজনকে ডাকব। আশা করছি, এ মাসের মধ্যে চূড়ান্ত করে ফেলব। এপ্রিলের শুরুর দিকে নতুন কোচ আমাদের সঙ্গে যোগ দেবে বলে আশা করছি আমরা।’

শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের সলের সঙ্গে ফারব্রেসের সাফল্যে আকৃষ্ট হয়েছিল বিসিবি। গত ডিসেম্বরে রিচার্ড পাইবাস ও ফিল সিমন্সের সাক্ষাৎকার নিয়েছিল বিসিবি। কিন্তু পরে দুজনই অন্য দুই দলে নতুন দায়িত্ব নিয়েছেন।

তথ্যসূত্র: ক্রিকইনফো। 


বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭