ইনসাইড গ্রাউন্ড

অভিষেকের অপেক্ষায় জুনিয়র তামিম


প্রকাশ: 31/08/2023


Thumbnail

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচে জুনিয়র তামিমের অভিষেক এখন কেবল সময়ের ব্যাপার। নতুন কাউকে বাংলাদেশ দলে দেখা যাবে এই আভাস আগেই দিয়ে রেখেছেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। আর সেই নতুন মুখ যে তানজিদ হাসান তামিম সেটাও একপ্রকার নিশ্চিত।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজীদ গত মাসে ইমার্জিং এশিয়া কাপে ৪ ম্যাচে ৩টি ফিফটি করেছিলেন। অল্প সময়ের ব্যবধানে এই ওপেনার তার পুরস্কারও পেলেন। টুর্নামেন্টটিতে বাংলাদেশের মধ্যে তানজীদের রানই (১৭৯) ছিল সর্বোচ্চ।

২০১৯ সালে লিস্ট ‘এ’ অভিষেকের পরে ৪৩ ম্যাচে ২৭.৮ গড়ে করেছেন ১১৪০ রান। আন্তর্জাতিক অঙ্গনের তুলনায় ঘরোয়া ক্রিকেটে কিছুটা পিছিয়ে তামিম।

তবে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক না হলেও ইমার্জিং এশিয়া কাপে ঠিকই নিজেকে বড় মঞ্চের খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন। যার সুবাদেই জাতীয় দলের হয়ে তামিমকে এশিয়া কাপের মতো বড় মঞ্চে দেখা যেতে পারে।

মঙ্গলবার অনুশীলন শেষে জানিয়েছিলেন টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনি বলছিলেন, 'তাদের কারো অভিষেকের ব্যাপারে হেরাথ বলেন, ‘আমি নিশ্চিত প্রথম ম্যাচে অভিষিক্ত দেখা যাবে। যদি নতুন ছেলেরা সুযোগ পায় আশা করবো তারা সুযোগটা কাজে লাগাবে।’

এদিকে শেষ সময়ের ডাকে লিটনের বদলি হিসেবে জাতীয় দলে ডাক পেয়েছেন ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়। জ্বরের কারণে লিটন পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেছেন। তার বদলে দলে ফেরানো হয়েছে আরেক ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়কে। তবে সদ্যই দলে যোগ দেওয়া বিজয়কে খেলানো হবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭