ইনসাইড বাংলাদেশ

বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ২০


প্রকাশ: 01/09/2023


Thumbnail

মাগুরার মহম্মদপুরে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকালে মহম্মদপুরে বাজারে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশসহ ২০ জন আহত হয়েছেন। বিএনপির দুইজন কর্মীকে আটক করেছে পুলিশ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় পুলিশের গাড়ি, মোটরসাইকেল, তিনটি দোকানপাট ভাঙচুর করেন নেতাকর্মীরা।

কিছুক্ষণ পর আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল বের করে বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর করে বলে অভিযোগ পাওয়া যায়।

এলাকাবাসী জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশে নেতাকর্মীরা মিছিলসহকারে আসতে শুরু করেন। তখন বিএনপি কর্মীদের ধাওয়া দেয় পুলিশ। পরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের পালটাপালটি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় উজ্জ্বল নামের এক কর্মীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপি সমাবেশের আয়োজন করে। মিছিল নিয়ে আসার সময় পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীরা হামলা চালায়।

পুলিশের ওপর হামলার অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা বিএনপির আহ্বায়ক মৈমুর মৃধা। তিনি বলেন, পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে বিএনপির কমপক্ষে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭