ওয়ার্ল্ড ইনসাইড

সমঝোতার মাধ্যমে দেশ ছাড়ার গুঞ্জনকে উড়িয়ে দিলেন ইমরান


প্রকাশ: 04/09/2023


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কারাবন্দী দশা থেকে মুক্তি পেতে ক্ষমতাসীনদের সঙ্গে সমঝোতা করে বিদেশে পাড়ি জমাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে। কিন্তু এই গুঞ্জনকে একেবারে উড়িয়ে দিয়ে ‘ভিত্তিহীন’ বললেন, ইমরান খান।

এ বিষয়ে তিনি তার আইনিজীবীকে বলেন, মুক্তির ব্যাপারে কোনো সমঝোতা হয়নি। কখনোই দেশ ছেড়ে যাবো না।

প্রসঙ্গত, তোশাখানা দুর্নীতির মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বর্তমানে তিনি পাঞ্জাবের একটি কারাগারে আছেন। গতকাল শনিবার কারাগারে ইমরানের সঙ্গে দেখা করতে যান তাঁর আইনজীবী সোয়াইব শাহীন। সেখানেই ইমরান তাঁর আইনজীবী শাহীনকে এসব কথা বলেন।

কারাগারের বাইরে সোয়াইব শাহীন সাংবাদিকদের বলেন, ক্ষমতাসীনদের সঙ্গে সমঝোতার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ইমরান খান। তিনি বলেছেন, তাঁর জনপ্রিয়তা ক্ষুণ্ন করার জন্য এ ধরনের ভিত্তিহীন প্রচারণা চালানো হচ্ছে বলেই তিনি জানান। বিদেশেও তাঁর কোনো সম্পদ বা ব্যাংক হিসাব নেই বলেও জানান।

এছাড়া একই সঙ্গে যত দ্রুত সম্ভব অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছেন ইমরান খান। তিনি বলেন, পাকিস্তানে রাজনৈতিক ও অর্থনৈতিক সব সমস্যার মূলে নির্বাচন। নির্বাচন ঠিকঠাক হলে ক্ষমতাসীন পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম) জোট সরকারের সব ব্যর্থতার অবসান হবে।

আইনজীবীর মাধ্যমে দেশের মানুষের প্রতি বার্তা দিয়েছেন ইমরান খান। দেশের মানুষের জন্য চিন্তিত জানিয়ে ইমরান খান বলেছেন, অধিকার আদায়ে দেশের মানুষকে শক্ত অবস্থান নিতে হবে। ক্ষমতার কাছে কখনো যেন মাথা নত না করে, সবার প্রতি সেই আহ্বানও জানিয়েছেন তিনি।

সোয়াইব শাহীন জানান, ইমরান খানের বিরুদ্ধে সব মিলিয়ে ১৮০টি মামলা হয়েছে। বেশির ভাগ মামলায় জামিন পেয়েছেন তিনি। আর বাকি মামলাগুলোতে অবিলম্বে জামিন আবেদন করা হবে।

এদিকে জামিন শুনানি পেছাল ইমরান খানের। ইসলামাবাদে একটি বিশেষ আদালত পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশির করা গ্রেপ্তারপরবর্তী জামিন আবেদনের শুনানির দিন পিছিয়ে দিয়েছেন। একটি কূটনৈতিক তারবার্তা ফাঁসের ঘটনায় রাষ্ট্রীয় গোপনীয়তা আইনে এ মামলা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭