ইনসাইড বাংলাদেশ

বেনাপোল বন্দরে শ্রমিক ইউনিয়নের নেতৃত্ব দখল নিয়ে দুই গ্রর্পে সংঘর্ষে আহত ৩


প্রকাশ: 04/09/2023


Thumbnail

বেনাপোল বন্দরে শ্রমিক ইউনিয়নের নেতৃত্ব দখল নিয়ে  দুই গ্রুপে সংঘর্ষে ৩  জন আহত হয়েছে। আহতদের সহকর্মীরা উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করেছে।

এঘটনায় শ্রমিকদের একটি অংশের কর্মবিরতীতে বন্দর থেকে পণ্য খালাস বন্ধ আছে। আবারো সংঘর্ষের আশঙ্কায় বন্দরে অতিরিক্ত  পুলিশ ও আনসার সদস্যের মোতাযেনকরা হযেছে ও বন্দর এলাকা নিরাপত্তা  জোরদার করা হয়েছে।

 

আহত শ্রমিকরা  হলের বেনাপোল বন্দর ৯২৫ শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ,শ্রমিক নেতা হাসেম ও গোলাম।

 

বেনাপোল বন্দরের স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন ও সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন সমর্থক শ্রমিক রয়েছে। সোমবার সকালে হঠাৎ করে  তাদের দুটি পক্ষ বন্দরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময়  দুই শ্রমিক নেতাসহ তাদের আরো কয়েনজন আহত হয়। খবর পেয়ে পুলিশ ও আনসার সদস্যরা বন্দরে এসে বন্দরের মধ্য থেকে আন্দোলনরত শ্রমিকদের বের করে দিয়ে বন্দরের নিয়ন্ত্রন নেয়। যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে পুলিশ আনসার সদস্যরা বন্দর এলাকাই সতর্ক আছে।

 

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, সকালে শ্রমিকদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। তবে বর্তমানে পরিস্থি নিয়ন্ত্রনে আছে। নিরাপত্তার নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ বন্দর সড়কে টহলরত অবস্থায় আছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭