ইনসাইড গ্রাউন্ড

ভারতের বিরুদ্ধে নেপালের দুরন্ত সূচনা করে মাঠ ছাড়লেন কুশাল


প্রকাশ: 04/09/2023


Thumbnail

ভারতের বিপক্ষে কেমন খেলবে নেপাল? হিসেব-নিকেশ করছিলো ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু নেপালিদের এমন উড়ন্ত সূচনার কথা হয়তো কেউ চিন্তাও করতে পারেনি।

শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে টস জিতেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস জিতে তিনি ব্যাট করার আমন্ত্রণ জানান নেপাল অধিনায়ক রোহিত পাউডেলকে। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে নেপালকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার কুশাল বুর্তেল এবং আসিফ শেখ। দু’জনের উদ্বোধনী জুটিতেই নেপাল ৯.৫ ওভার ব্যাট করে স্কোরবোর্ডে তোলে ৬৫ রান।

নেপালিদের সাবলিল ব্যাটিং দেখে অবাক হচ্ছিলেন অনেকেই। যদিও তাদের এই সাবলির ব্যাটিংয়ে ভারতীয় ফিল্ডারদের অবদান ছিল অনেক। শুরুতেই তিনটি ক্যাচ মিস করেছেন ভারতীয় ফিল্ডাররা। যে কারণে ভয়-ডরহীন ব্যাট করে ১০ ওভারের আগেই ৬৫ রান তুলে এরপর বিচ্ছিন্ন হন তারা। ১০ম ওভারের ৫ম বলে (৯.৫) গিয়ে প্রথম উইকেটের দেখা পায় ভারত। শার্দুল ঠাকুরের বলে খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে ইশান কিশানের হাতে ক্যাচ দেন কুশাল।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত নেপালের রান ১২.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৭। ২৪ রান নিয়ে আসিফ শেখ এবং ১ রান নিয়ে ব্যাট করছেন ভিম শার্কি। মোট কথা ওপেনিং জুটি ভাঙার পর নেপালের রানের গতিও কমে গেছে অনেক।          



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭