ইনসাইড পলিটিক্স

অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী


প্রকাশ: 05/09/2023


Thumbnail

আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে শিগগির বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নয়া দিল্লিতে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলন শেষে দেশে ফিরে এসে তিনি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের বৈঠক করবেন বলে দায়িত্বশীল একাধিক জানিয়েছে। উল্লেখ্য যে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এর আগে তৃণমূল নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিশেষ বর্ধিতসভা এবং দলের কার্যনির্বাহী সংসদের নেতাদের নিয়ে বৈঠক করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিতকায় শিগগির দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক অনুষ্ঠিত হবে। 

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র থেকে প্রাপ্ত খবরে জানা গেছে যে, মূলত তিনটি কারণে বা বৈঠকে তিনটি বিষয় নিয়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হবে। এগুলোর মধ্যে রয়েছে;

১. নির্বাচন: আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে খুব বেশি সময় বাকি নেই। এরই মধ্যে মূল দল আওয়ামী লীগ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে। মাঠ পর্যায়ে একাধিক জরিপ করেছে আওয়ামী লীগ। দলীয় সূত্রগুলো বলছে, প্রধানমন্ত্রীর নয়া দিল্লি সফরের পরপরই সারাদেশে বিভিন্ন প্রার্থীদের নির্বাচনের ব্যাপারে সবুজ সংকেত দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচন ঘিরে এরই মধ্যে তিনি দলের তৃণমূল নেতাদের নির্বাচনী রোডম্যাপের কথা জানিয়েছেন। একাধিক নির্দেশনা দিয়েছেন। বিশেষ করে নির্বাচনের প্রস্তুতি, তৃণমূলের অভ্যন্তরীণ বিভেদ মিটিয়ে ঐক্যবদ্ধ থাকা, বিএনপিসহ বিরোধীদের আন্দোলন মোকাবিলাসহ নানা জাতীয় ও আন্তর্জাতিক ইত্যাদি বিষয় নিয়ে তিনি সুনিদিষ্ট ভাবে দিক নির্দেশনা দিয়েছেন। অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদেরকেও তিনি এ ধরনের বার্তা দেবেন বলে ধারণা করা হচ্ছে।

২. সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ: আওয়ামী লীগ মনে করে নির্বাচনের আগে বা নির্বাচন ঘিরে আওয়ামী লীগের বিরুদ্ধে জাতীয় এবং আন্তর্জাতিক ভাবে নানা রকম ষড়যন্ত্র হচ্ছে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম অসত্য, মিথ্যাচার এবং বিভ্রান্তিকর তথ্য প্রচার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। এ ব্যাপারে অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর অগ্রণী ভূমিকা দেখতে চায় আওয়ামী লীগ। আর সেজন্য এ সমস্ত অসত্য, মিথ্যাচার এবং বিভিন্ন ধরনের বিভ্রান্তিকর তথ্যের বিপক্ষে সঠিক তথ্য প্রচার-প্রচারণার ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে বিশেষ দিক নির্দেশনা দেবেন বলে জানা গেছে।

৩. সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা: টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটি মনে করে গত ১৫ বছরে সরকার অভূতপূর্ব উন্নয়ন করেছে। এবং এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ধারাবাহিক গণতন্ত্রের দরকার। সেজন্য বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া দরকার। গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার দেশে যে অভূতর্পূব উন্নয়ন করেছে সেগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার ব্যাপারে অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর অগ্রণী ভূমিকা প্রত্যাশা করে আওয়ামী লীগ। আর এ কারণেই আওয়ামী লীগ সভাপতি সংগঠনগুলোর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭