ইনসাইড ইনভেস্টিগেশন

শাহজালাল বিমানবন্দরে স্বর্ণ চুরি: ৮ জনকে ডিবির জিজ্ঞাসাবাদ


প্রকাশ: 07/09/2023


Thumbnail

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের গুদাম থেকে সাড়ে ৫৫ কেজি স্বর্ণ চুরির ঘটনায় আট জনকে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। 

এদিকে এ ঘটনা চুরি নাকি আত্মসাৎ তা নিয়ে প্রশ্ন তুলেছেন ডিএমপি কমিশনার। এ ঘটনায় মামলার প্রতিবেদন ১৫ অক্টোবরের মধ্যে দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক গণমাধ্যমকে বলেন, মামলাটি এখনো থানা পুলিশ তদন্ত করছে। এর তদন্তভার ডিবি বা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: কাস্টমসের গুদাম থেকে সরানো সোনা তাঁতীবাজারে বিক্রি

তিনি বলেন, এ ঘটনাকে চুরি বলব নাকি আত্মসাৎ বলব-এমন একটি বিষয় রয়েছে। যেখানে ঘটনা ঘটেছে সেটি একটি সুরক্ষিত এলাকা। সেখানে বাইরের লোক গিয়ে চুরির ঘটনা ঘটিয়েছে বলে মনে হয় না। তদন্তের পরই বিস্তারিত বলা যাবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ গণমাধ্যমকে বলেন, বিষয়টি নিয়ে আমরা ছায়া তদন্ত করছি। 

এর আগে রোববার রোববার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের গুদাম থেকে ৫৫.৫১ কেজি স্বর্ণ চুরির ঘটনা প্রকাশ পায়। যার আনুমানিক মূল্য প্রায় ৪৫ কোটি টাকা। মূলত এসব স্বর্ণ যাত্রীদের কাছ থেকে জব্দ করার পর কাস্টম হাউজের গুদামে রাখা হয়েছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭