ইনসাইড বাংলাদেশ

মুন্সীগঞ্জে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষ, শিশুর দেহে ৪ গুলি, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে শিশু তাবাসসুম


প্রকাশ: 07/09/2023


Thumbnail

মুন্সীগঞ্জ সদরের চরাঞ্চল আধারা ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ সাত মাসের শিশু তাবাসসুম ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সেখানে যন্ত্রণা নিয়ে কাতরাচ্ছে অবুঝ সাত মাসের শিশুটি। তার শরীরে তিন থেকে চারটি গুলি রয়েছে বলে জানা গেছে। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে ৭২ ঘণ্টার অবজারবেশনে রেখেছেন বলে জানিয়েছে মেডিক্যাল সূত্র।

জানা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর গ্রামের সেনেটারি ব্যবসায়ী বাবুল ব্যাপারীর মেয়ে তাবাসসুম। 

ঢামেক হাসপাতালের ক্যাজুয়ালিটি ব্লকের অধীনে শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে তাবাসসুম। বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) শিশুটির কাছে গিয়ে দেখা গেছে, তাবাসসুম তার মায়ের কোলে ঘুমাচ্ছে। তার মা জনিকা বেগম বলেন, তাবাসসুমকে বিছানায় রাখা যাচ্ছে না। খালি কান্নাকাটি করে, তাই কোলে রাখছি, সেখানেই ঘুমাচ্ছে। ওর যন্ত্রণা হচ্ছে, কিন্তু বলতে পারে না।

শিশুটির ব্যাপারে ঢামেকের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন বলেন, শিশুটি বর্তমানে চিকিৎসকদের অবজারভেশনে রয়েছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

গুলি বের করার ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, ৭২ ঘণ্টা না যাওয়া পর্যন্ত এখনো কিছু বলা যাচ্ছে না। কিছু পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছে। শিশুটির চিকিৎসার ব্যাপারে চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন।

তাবাসসুমের মামা রাজ বলেন, তাবাসসুমের শরীরে ১১টি ক্ষতের চিহ্ন রয়েছে। এক্স-রে-তে দেখা গেছে, তার শরীরে এখনো তিন থেকে চারটি গুলি রয়েছে।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, এর মধ্যে একটি গুলি ক্রিটিক্যাল স্থানে আছে। তারা কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন। এসব করাচ্ছি। কিছু রিপোর্ট পেয়েছি, আবার কিছু রিপোর্ট শনিবার পাওয়া যাবে। 

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, তিনজন আহতের মধ্যে একজনকে অলরেডি চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। শিশু তাবাসসুম ও জয় মস্তান নামে দুজন চিকিৎসাধীন।

উল্লেখ্য, গতকাল বুধবার মুন্সীগঞ্জ সদরের চরাঞ্চল আধারা ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে সাত মাসের শিশু তাবাসসুমসহ পাঁচজন গুলিবিদ্ধ হন। আধরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সুরুজ হোসেন ও একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলী হোসেনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭