কালার ইনসাইড

আসছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান


প্রকাশ: 09/09/2023


Thumbnail

দেশের জনপ্রিয় প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তার গান মানেই শ্রোতা-দর্শকদের ভরপুর বিনোদন। মৃত্যুর পরেও অক্ষুণ্ন রয়েছে এই গায়কের জনপ্রিয়তা। এবার শোনা যাবে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গানগুলো।

এমনই উদ্যোগ নিয়েছে আইয়ুব বাচ্চুর ফাউন্ডেশন। ইতোমধ্যে গানগুলো শ্রোতাদের কাছে পৌঁছে দেওয়ার কার্যক্রম হাতে নিয়েছে ফাউন্ডেশনটি।

এ প্রসঙ্গে ফাউন্ডেশনের অন্যতম সদস্য গীতিকবি নিয়াজ আহমেদ অংশু গণমাধ্যমে বলেন, অনেক দিন ধরেই বাচ্চু ভাইয়ের অপ্রকাশিত গানগুলো প্রকাশ করার পরিকল্পনা করছিলাম। মূলত গানগুলো নিখুঁতভাবে প্রকাশ করার জন্যই আমরা সময় নিচ্ছি। তিনি সবসময় তার গানের ব্যাপারে অনেক যত্নশীল ছিলেন। একই রকমভাবে যত্ন নিয়ে গানগুলো প্রকাশ করতে চাই আমরা।

জানা গেছে, বেঁচে থাকা অবস্থায় নিয়মিত নতুন গান রেকর্ড করতেন আইয়ুব বাচ্চু। তবে নানা কারণে জীবনের শেষ সময়ে বেশ কিছু গান প্রকাশ করে যেতে পারেননি তিনি। এ ছাড়া কিছু গানের সুর করা আছে, রেকর্ডিং বাকি, কিছু গানের মিক্সিং বাকি। আগামী বছর থেকে সে গানগুলো ধারাবাহিকভাবে প্রকাশ করতে চায় ফাউন্ডেশনটি।

অংশু আরও জানান, আইয়ুব বাচ্চু শুধু এলআরবির জন্যই গান করেননি, তিনি কাজ করেছেন অনেক গীতিকার ও সুরকারদের সঙ্গে। তাই তাদের কারও কাছে যদি কোনো অপ্রকাশিত গান বা সুর থেকে থাকে, তাহলে আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের কাছে জমা দেওয়ার আহ্বানও জানান তিনি।

বিগত দুই বছর ধরে আইয়ুব বাচ্চুর জন্ম-মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন আয়োজন করে আসছে ফাউন্ডেশনটি। পাশাপাশি মেধাস্বত্ব সংরক্ষণ, ডিজিটাল আর্কাইভ তৈরি করছেন তারা।

এ বি নামেও বেশ পরিচিত ছিলেন আইয়ুব বাচ্চু। ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। ২০১৮ সালের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান জনপ্রিয় এই ব্যান্ড তারকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭