ইনসাইড বাংলাদেশ

জবি থেকে কোষাধ্যক্ষ নিয়োগের দাবি শিক্ষক সমিতির


প্রকাশ: 09/09/2023


Thumbnail

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত অধ্যাপকগণের মধ্য থেকে কোষাধ্যক্ষ (ট্রেজারার) নিয়োগে সহায়তা করার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শনিবার (৯ সেপ্টেম্বর) সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. একেএম লুৎফর রহমান।

 

এর আগে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধরণ সভায় গৃহীত সিদ্ধান্ত জানিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেওয়া হয়। 

 

সমিতির সভাপতি ড. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. একেএম লুৎফর রহমান স্বাক্ষরিত এ স্মারকলিপিতে আরও কয়েকটি দাবি তুলে ধরা হয়। সেগুলো হলো- নতুন ক্যাম্পাসের দ্রুত অগ্রগতি ত্বরান্বিত করার ব্যবস্থা গ্রহণ,  দীর্ঘদিন ধরে 'অতিরিক্ত মেয়াদে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদে (প্রক্টর, অর্থ ও হিসাব, আইসিটি দপ্তর ইত্যাদি) কর্মরতদের স্থলে নতুন নিয়োগ প্রদান, শিক্ষকদের জন্য সান্ধ্যকালীন পরিবহণ সুবিধা পুনরায় চালু করা।

  

এছাড়াও স্মারকলিপিতে ৯৩-তম সিন্ডিকেট সভা দ্রুত আহ্বান এবং উক্ত সিন্ডিকেট সভায় এম.ফিল ও পিএইচ.ডি. ডিগ্রী, বিভিন্ন পর্যায়ে পদোন্নতি, শিক্ষা ছুটি, পরীক্ষা ও অন্যান্য কাজের সম্মানী সংক্রান্ত নতুন প্রস্তাবিত পারিতোষিক বিল, স্বাস্থ্যবীমা চালু করার লক্ষ্যে এন্ডাউমেন্ট ফান্ড এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় অবসর গ্রহণ ও পেনশন সংবিধি অনুমোদনের ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত ৫ম সাধারণ সভায় শিক্ষকদের সর্বসম্মতিক্রমে এসব প্রস্তাবনা পাশ করা হয়। 

 

উল্লেখ্য, আগামী নভেম্বর মাসে পূর্ণ হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান কোষাধ্যক্ষের (ট্রেজারার) চার বছর মেয়াদ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অর্থ ও হিসাব দপ্তর এবং আইসিটি সেলের পরিচালকের নির্ধারিত মেয়াদ দুইবছর হলেও তারা অনির্দিষ্টকাল ধরে (চারবছরের অধিক) স্বপদে বহাল রয়েছেন। তাদের জায়গায় নতুনদের দায়িত্ব দেওয়ার দাবি দীর্ঘদিনের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭