ইনসাইড গ্রাউন্ড

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/03/2018


Thumbnail

নিদাহাস ট্রফিতে পঞ্চম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ এবং ভারত। এই ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ম্যাচের জয়ী দল ফাইনালের পথে এগিয়ে যাবে অনেকটা। এই আসরে প্রথম চার ম্যাচেই পরে ব্যাট করা দল জয় পেয়েছে। তাই এই ম্যাচের টসও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

আজ দুই দলেই রয়েছে একটি করে পরিবর্তন। বাংলাদেশ দলে তাসকিনের বদলে খেলবেন আবু হায়দার রনি। আর ভারতীয় দলে জয়দেব উনাদকাটের জায়গায় খেলছেন আরেক পেসার মোহাম্মদ সিরাজ। তবে তাসকিন অনবরত বাজে ফর্মের কারণে বাদ পরেছেন। আর উনাদকাটকে বিশ্রাম দেওয়া হয়েছে।

সিরিজে এক ম্যাচ বেশি খেলা ভারত জয়ও পেয়েছে একটি বেশি। আসরের আরেক দল শ্রীলঙ্কা আর বাংলাদেশের জয়ের সংখ্যা সমান। তাই এই ম্যাচে জয় পেলে শ্রীলঙ্কার থেকে মানুষিক ভাবে এগিয়ে থাকবে টাইগাররা। গ্রুপ পর্বে এটাই ভারতের শেষ ম্যাচ। এই ম্যাচ জিতলে তাঁদের ফাইনাল যাত্রা পুরোপুরি নিশ্চিত হয়ে যাবে।

অন্যদিকে ভারত যদি এই ম্যাচে বাংলাদেশের কাছে হেরে যায় আর শেষ ম্যাচে বাংলাদেশ যদি শ্রীলঙ্কার কাছে পরাজিতি হয় তাহলে তিন দলের পয়েন্ট সমান হবে। সেক্ষেত্রে রান রেটের হিসেব নির্ধারিত হবে ফাইনালের দুই দল। তাই এই ম্যাচ গুরুত্বপূর্ণ দুই দলের জন্যই।

বাংলাদেশ একাদশ :  মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মুস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম অপু। 

ভারত দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, বিজয় শঙ্কর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭