ইনসাইড বাংলাদেশ

কালকিনিতে কবিরাজের রুটি পড়া খেয়ে অসুস্থ ব্যবসায়ী


প্রকাশ: 11/09/2023


Thumbnail

মাদারীপুরের কালকিনিতে কথিত এক কবিরাজের রুটিপড়া খেয়ে জাহিদুল নামের এক ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়েছেন। রোববার (১০ সেপ্টেম্বর) সকালে কালকিনির রামচন্দ্রপুর গ্রামে  এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যবসায়ীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ জাহিদুলের স্বজনদের।

 

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, ১৫ দিন আগে কালকিনির রামচন্দ্রপুর বাজারের ব্যবসায়ী দুলাল শিকদার ও মামুন শিকদারের দোকানে চুরি হয়। এই ঘটনায় পাশের দোকানদার জাহিদুলকে দায়ী করা হয়। এতে তীব্র প্রতিবাদ জানান তিনি।

পরে রোববার সকাল ১০ টার দিকে রামচন্দ্রপুর বাজারের পাশে একটি মাদ্রাসা মাঠে আয়োজন করা হয় রুটিপড়া খাওয়ার। উপস্থিত সন্দেহভাজন অর্ধশত মানুষকে কথিত কবিরাজের দেওয়া একটি করে রুটিপড়া খাওয়ান দুলাল ও মামুন। জাহিদুলকে দুটি রুটি ও একটি ডিম খাওয়ানো হলে অসুস্থ হয়ে পড়েন তিনি।

 

স্থানীয়রা জাহিদুলকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে চিকিৎসকের পরামর্শে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। জাহিদুলের বোন লিলি বেগম বলেন, তার ভাইয়ের সাথে বাজারের দোকানের জমি নিয়ে দ্বন্দ্বকে কেন্দ্র করে তাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে রুটির সাথে অন্য কিছু মিশিয়ে খাওয়ানো হয়। এতে করে সে অসুস্থ হয়ে পড়ে।অভিযুক্ত মামুন ঘটনা অস্বীকার করেন।

 

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাসুদ আলম খান জানান, এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগীর পরিবার। কথিত কবিরাজের কাণ্ডে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য। এই ঘটনায় জড়িত কথিত কবিরাজকে আটক করেছে কালকিনি থানা পুলিশ। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭