ইনসাইড বাংলাদেশ

এবার শাহবাগ থানার পরিদর্শক গোলাম মোস্তফাকে বদলি


প্রকাশ: 12/09/2023


Thumbnail

ছাত্রলীগের দুই নেতাকে থানায় নিয়ে নির্যাতনের ঘটনায় শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকে প্রত্যাহার করা হয়েছে। শাহবাগ থানা থেকে ডিএমপির কেন্দ্রীয় সংরক্ষণ দপ্তর-লাইনওআরে বদলি করা হয়েছে তাকে।

সোমবার (১১ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সই করা এক অফিস আদেশে এ বদলি করা হয়।

শাহবাগ থানায় নতুন পরিদর্শক (অপারেশন) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ডিবি-গুলশান বিভাগের পুলিশ পরিদর্শক মো. আরশাদ হোসেনকে। এদিকে, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের পেটানোর ঘটনায় ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান।

শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাবির ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে শাহবাগ থানায় নিয়ে নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে। নারীঘটিত একটি ঘটনার জেরে এ ঘটনা ঘটে।

এ ঘটনার জেরে রাতেই শাহবাগ থানার সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিড় করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের কর্মকর্তারা থানায় গিয়ে মধ্যরাতে ঘটনা মীমাংসা করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭