কালার ইনসাইড

‘আরডিএক্স’: বাজেট ৮ কোটি, আয় ৭৫কোটি!


প্রকাশ: 12/09/2023


Thumbnail

পুরো আগস্ট মাসটাই দারুণ কেটেছে ভারতীয় সিনেমার জন্য। ‘জেলার’, ‘গদার ২’, ‘ওএমজি ২’, ‘ড্রিম গার্ল ২’—একের পর এক সিনেমা হিট হয়েছে। তবে এই সব ‘হেভিওয়েট’ সিনেমার মধ্যেই অনেক ‘নীরব-বিপ্লব’ ঘটিয়েছে একটি দক্ষিণি সিনেমা। মাত্র ৮ কোটি রুপি বাজেটের মালয়ালম সিনেমা ‘আরডিএক্স: রবার্ট ডনি সেভিয়ার’ ৭৫ কোটি রুপি ব্যবসা করেছে! খবর টাইমস অব ইন্ডিয়ার

গত ২৫ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই মালয়ালম সিনেমাটি। নাহাস হিদায়াতের এই অভিষেক সিনেমায় অভিনয় করেছেন শেন নিগম, অ্যান্টনি ভারঘেসে, নীরাজ মাধব। অ্যাকশন থ্রিলার এ সিনেমাটি মুক্তির পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসায় ভাসছে।

টাইমস অব ইন্ডিয়া সিনেমাটির প্রশংসা করে লিখেছে, ‘পরিচালকের প্রথম সিনেমাটি অ্যাকশনপ্রেমীদের জন্য পছন্দ হবে, অ্যাকশন ও ফ্যামিলি ড্রামার মিশেলে চিত্রনাট্য দারুণ।রোমান্স, বন্ধুত্ব ও পারিবারিক বন্ধন ছবিটিকে ভিন্ন মাত্রা দিয়েছে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসও সিনেমাটির প্রশংসা করে লিখেছে, ‘এই সিনেমাটি মালয়ালম দর্শকের জন্য উপহার, অনেক দিন ধরেই তারা এ ধরনের সিনেমার অপেক্ষায় ছিলেন।সিনেমার ভূয়সী প্রশংসা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন প্রশংসিত

মালয়ালম সিনেমা ‘মিননাল মুরালি’র পরিচালক বাসিল জোসেফ। ‘আরডিএক্স’ পরিচালক নাহাস আগে সহকারী পরিচালক হিসেবে বাসিলের সঙ্গে কাজ করেছেন।

২৫ আগস্ট মুক্তির পর এ পর্যন্ত বিশ্বব্যাপী ৭৫ কোটি রুপি ব্যবসা করেছে। এর মধ্যে কেরালা থেকে এসেছে ৪০ কোটি রুপি। অল্প বাজেটে নির্মিত সিনেমাটির এমন ব্যাপক সাফল্য চমকে দিয়েছে খোদ বক্স অফিস বিশেষজ্ঞদেরও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭